kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

বিহারি ক্যাম্পে উচ্ছেদ

মেয়র আতিকুলসহ ৭ জনের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদনের শুনানি ১১ এপ্রিল

অনলাইন ডেস্ক   

২৭ জানুয়ারি, ২০২১ ১৬:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



মেয়র আতিকুলসহ ৭ জনের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদনের শুনানি ১১ এপ্রিল

গত ২১ জানুয়ারি মিরপুরে বিহারি ক্যাম্পে উচ্ছেদ অভিযান চালানো হয়, ছবি- সাইফুল আমিন কাজল.

ঢাকার মিরপুরে বিহারি ক্যাম্পে উচ্ছেদ অভিযান চালানোয় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামসহ সাতজনের বিরুদ্ধে করা আদালত অবমাননার আবেদনের ওপর আগামী ১১ এপ্রিল আপিল বিভাগের পূর্নাঙ্গ বেঞ্চে শুনানি। 

আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান এ আদেশ দিয়েছেন। উর্দুভাষী যুব-ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক মাকসুদ আলম, সহ-সভাপতি মো. জীবন ও নাদের ইসলামের করা আবেদনে এ দিন ধার্য করা হয়। আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সগির হোসেন লিওন।

অ্যাডভোকেট সগির হোসেন লিওন আজবুধবার সাংবাদিকদের জানান, আদালতের স্থিতাবস্থার আদেশ থাকার পরও গত ২১ জানুয়ারি মিরপুরে বিহারি ক্যাম্পে উচ্ছেদ অভিযান চালায়। এ কারণে গত ২৪ জানুয়ারি ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম, প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. মোজাম্মেল হক, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ আমিরুল ইসলাম, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম, ডেপুটি কমিশনার মাহবুব উদ্দিন ও ডিএনসিসির ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রউফ নান্নুর বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করা হয়। 

আবেদনে ৩৪ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়। এ আবেদন মঙ্গলবার আদালতে উপস্থাপন করলে আদালত আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে ১১ এপ্রিল শুনানির জন্য দিন ধার্য করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা