kalerkantho

শুক্রবার । ২০ ফাল্গুন ১৪২৭। ৫ মার্চ ২০২১। ২০ রজব ১৪৪২

আবারও আসছে শৈত্যপ্রবাহ, কমবে তাপমাত্রা

অনলাইন ডেস্ক   

২৭ জানুয়ারি, ২০২১ ১৩:৩০ | পড়া যাবে ১ মিনিটে



আবারও আসছে শৈত্যপ্রবাহ, কমবে তাপমাত্রা

চলতি মাসে আবারও আসছে শৈত্যপ্রবাহ এমনটাই জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এতে দেশে শীতের প্রকোপ আরো বাড়বে। সারা দেশে আজ রাত থেকেই কমতে পারে তাপমাত্রা।

বুধবার (২৭ জানুয়ারি) সকালে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়া অফিস বলছে, আগামী ২৪ ঘণ্টায় দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের কোথাও কোথাও মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

এখনই শৈত্যপ্রবাহের ঘোষণা না দিলেও আজ কুড়িগ্রামের রাজারহাটে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস, যা মৃদু আকারে শৈত্যপ্রবাহ। এ ছাড়া উত্তর-পশ্চিমাঞ্চলের তাপমাত্রা শৈত্যপ্রবাহের কাছাকাছি রয়েছে। অর্থাৎ এসব অঞ্চলে এখনই বেশ শীত রয়েছে। শৈত্যপ্রবাহ শুরু হলে শীত আরো বেড়ে যাবে।

এদিকে আজ সকাল নয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

মন্তব্য



সাতদিনের সেরা