kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বললেন

‘প্রযুক্তির ব্যবহার ও প্রচলনে প্রকৌশলীদের এক ধাপ এগিয়ে থাকতে হবে’

নিজস্ব প্রতিবেদক   

২৬ জানুয়ারি, ২০২১ ২০:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



‘প্রযুক্তির ব্যবহার ও প্রচলনে প্রকৌশলীদের এক ধাপ এগিয়ে থাকতে হবে’

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আধুনিক প্রযুক্তির ব্যবহার ও প্রচলনে প্রকৌশলীদের এক ধাপ এগিয়ে থাকতে হবে। সমৃদ্ধ বাংলাদেশ গড়ার যে ভিশন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দিয়েছেন, প্রকৌশলীরাই তা বাস্তবায়নের নেপথ্যের কারিগর। সারা দেশে বিদ্যুতায়নের পেছনেও রয়েছে প্রকৌশলীদের অপরিসীম অবদান। 

আজ মঙ্গলবার অনলাইনে বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) শাখার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রকাশিত স্মরণীকা ‘‌‌‌পিতা’ ও ওয়েবসাইটের উদ্বোধন এবং আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।  তিনি বলেন, বঙ্গবন্ধু ও তাঁর আদর্শ বাংলাদেশের উন্নয়নের প্রেরণা। সোনার বাংলা গড়তে হলে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করতে হবে। 

বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) শাখার সভাপতি আশুতোষ রায়ের সভাপতিত্বে ও বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) শাখার সাধারণ সম্পাদক এ এন এম তারেক আব্দুল্লাহ-এর সঞ্চালনায় ভার্চুয়াল এই অনুষ্ঠানে পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন, বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদের সভাপতি ড. হাবিবুর রহমান ও আইইবির প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নূরুল হুদা সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।

মন্তব্য



সাতদিনের সেরা