kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

নলছিটির পৌর নির্বাচন: মেয়র পদে মাসুদের প্রার্থিতা বহাল

নিজস্ব প্রতিবেদক   

২৬ জানুয়ারি, ২০২১ ১৮:১৮ | পড়া যাবে ২ মিনিটে



নলছিটির পৌর নির্বাচন: মেয়র পদে মাসুদের প্রার্থিতা বহাল

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র কে এম মাসুদকে বৈধ প্রার্থী হিসেবে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ মঙ্গলবার এ আদেশ দেন। 

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ এ আদেশ দেন আপিল বিভাগ। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। আদালতে প্রার্থীর পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও মো. আক্তার রসুল (মুরাদ)। 

গত ৩ জানুয়ারি কে এম মাসুদের মনোনয়নপত্র বাতিল করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা। এ আদেশের বিরুদ্ধে কে এম মাসুদ আপিল করলে জেলা অ্যাপিলেট অথরিটি( ডিসি) গত ৫ জানুয়ারি তা খারিজ করে রিটার্নিং কর্মকর্তার আদেশ বহাল রাখেন। এরপর সেদিনই হাইকোর্টে রিট আবেদন করেন কে এম মাসুদ। এ রিট আবেদনে গত ১৩ জানুয়ারি হাইকোর্ট কে এম মাসুদকে বৈধ প্রার্থী হিসেবে প্রতীক বরাদ্দ দিতে নির্দেশ দেন। একইসঙ্গে রুল জারি করেন। হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আবেদন করলে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালত গত ১৯ জানুয়ারি হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন। এই স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে কে এম মাসুদ আবেদন করেন। এছাড়া হাইকোর্টের আদেরে বিরুদ্ধে নিয়মিত লিভ টু আপিল আবেদন করে রাষ্ট্রপক্ষ। এই দুই আবেদনের ওপর শুনানি শেষে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেন। ফলে চেম্বার বিচারপতির আদালতের দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহার হয়ে যায়। এ কারণে ওই নির্বাচনে বৈধ প্রার্থী হিসেবে কে এম মাসুদের প্রতিদ্বন্দ্বিতা করতে আইনি বাধা থাকলো না। 

মন্তব্য



সাতদিনের সেরা