kalerkantho

শুক্রবার । ২০ ফাল্গুন ১৪২৭। ৫ মার্চ ২০২১। ২০ রজব ১৪৪২

মেয়র আতিকুল ইসলাম বললেন

‘অবৈধ দখলমুক্ত রাখতে ড্রোন ক্যামেরা ব্যবহার করবে ডিএনসিসি’

অনলাইন ডেস্ক   

২২ জানুয়ারি, ২০২১ ১৯:০৩ | পড়া যাবে ২ মিনিটে



‘অবৈধ দখলমুক্ত রাখতে ড্রোন ক্যামেরা ব্যবহার করবে ডিএনসিসি’

ফাইল ফটো

রাজধানীর খালসহ বিভিন্ন স্থান অবৈধ দখলমুক্ত রাখতে মনিটরিংয়ে ড্রোন ক্যামেরা ব্যবহার করবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম এ বিষয়ে বলেছেন, অবৈধ দখল উচ্ছেদের পর পুনরায় দখল হয়ে যায়। তাই এ ব্যবস্থা নিতে হবে।

আজ শুক্রবার দুপুর ১২টায় মিরপুর-১১ নম্বরের উচ্ছেদ অভিযান পরিদর্শনে আসেন ডিএনসিসি মেয়র। এসময় সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি বলেন, ঢাকা শহরে যাই ধরি, সেটাই অবৈধ। যে সড়কে যাই, সেখানেই অবৈধ দখল। যে খালে যাই, দুই পাড়ে অবৈধ দখল। অবৈধ দখলের ভিড়ে আমরা যারা বৈধ আছি, তারা সংকুচিত হয়ে যাচ্ছি। সময় এসেছে, অবৈধ দখলের বিরুদ্ধে শক্তিশালী হতে হবে।

মেয়র বলেন, কোথাও উচ্ছেদ অভিযানের পর আবার দখল হচ্ছে কী না সে বিষয়টি মনিটরিংয়ে ড্রোন ক্যামেরা ব্যবহার করা হবে। এ বিষয়ে আমি এরই মধ্যে নির্দেশনা দিয়েছি। বিশেষ করে খালের দুই পাড় মনিটরিংয়ে ব্যবহৃত হবে ড্রোন। কারণ সব জায়গায় কিন্তু সব সময় যাওয়া যায় না। তাই ড্রোন দিয়ে দেখা হবে যে আবার দখল হয়েছে কী না। তার জন্য একটি কেন্দ্রীয় নিয়ন্ত্রণ করা হবে। সেখান থেকে সবকিছু মনিটরিং করা হবে।

মিরপুর-১১ নম্বরের ৩ নম্বর এভিনিউয়ের ৪ নম্বর সড়ক থেকে অবৈধ দখল উচ্ছেদ করে সুন্দর করে রাস্তা নির্মাণে এরই মধ্যে ৩০ কোটি টাকার বাজেট অনুমোদন দিয়েছেন বলেও জানান ডিএনসিসি মেয়র।

মন্তব্য



সাতদিনের সেরা