kalerkantho

মঙ্গলবার । ২৪ ফাল্গুন ১৪২৭। ৯ মার্চ ২০২১। ২৪ রজব ১৪৪২

করোনায় মারা গেলেন তরুণ টিভি সাংবাদিক আফজাল মোহাম্মদ

অনলাইন ডেস্ক   

২১ জানুয়ারি, ২০২১ ২২:০৩ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় মারা গেলেন তরুণ টিভি সাংবাদিক আফজাল মোহাম্মদ

বৃহস্পতিবার বিকেলে করোনা আক্রান্ত হয়ে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে মারা যান চ্যানেল নাইনের সাবেক রিপোর্টার, ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের (বিজেসি) গবেষণা সহাকারী আফজাল মোহাম্মদ (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৩১ বছর। মৃত্যুকালে তিনি পিতা-মাতা, এক ভাই ও দুই বোন রেখে গেছেন। তিনি অবিবাহিত ছিলেন। তাঁর গ্রামের বাড়ী পঞ্চগড় জেলার আটোয়ারি উপজেলার ধামোরে। পঞ্চগড় সুগার মিলের অবসরপ্রাপ্ত সিডিএ আলহাজ ইদ্রিস আলীর ছোট ছেলে তিনি।

জানা গেছে, সাংবাদিক আফজাল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৪র্থ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি বিজেসিতে কাজ করতেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকাস্থ পঞ্চগড় জেলা সাংবাদিক ফোরাম, রংপুর বিভাগ সাংবাদিক সমিতি ঢাকার (আরডিজেএ) সদস্য ছিলেন তিনি। 

সাংবাদিক আফজালের মামা মো. সারোয়ার আলম কালের কণ্ঠকে জানান, জ্বরের লক্ষণ দেখা দিলে ৩ জানুয়ারি তাকে মহাখালিস্থ শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে ভর্তি করা হয়। ফুসফুসের সংক্রমণ বেড়ে গেলে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নেওয়া হয়। একপর্যায়ে ভেন্টিলেটরে লাইফ সাপোর্টেও নিতে হয়। ১৩ দিনের মতো সেখানে থেকে মৃত্যুর সঙ্গে লড়াই করে অবশেষে করোনার কাছে হার মানলো ৩১ বছর বয়সী এই তরুণ সাংবাদিক।

ঢাকাস্থ পঞ্চগড় জেলা সাংবাদিক ফোরামের সদস্য সচিব রবিউল ইসলাম জানান, রাত ৮টায় ডিআরইউতে, রাত সাড়ে ৯টায় মহাখালিস্থ বিজেসি কার্যালয়ে এবং রাত ১০টায় বাংলামোটর প্লানার্স টাওয়ারের সামনে জানাযা শেষে তাঁর মরদেহ নিয়ে পঞ্চগড়ের উদ্দেশ্যে রওনা দেয়া হবে। শুক্রবার বাদ জুম্মা আটোয়ারির ধামোর নিজ বাড়িতে সর্বশেষ জানাযা শেষে পারিবারিক গোরস্থানে সমাহিত করা হবে। 

সাংবাদিক আফজালের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকাস্থ পঞ্চগড় জেলা সাংবাদিক ফোরাম, রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা (আরডিজেএ), ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি), রিপোর্টার্স অ্যাগেইনস্ট করাপসন (র‌্যাক)। সাংবাদিক আফজালের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে সকলের দোয়া চেয়েছে তাঁর পরিবার।

মন্তব্য



সাতদিনের সেরা