kalerkantho

শনিবার । ১৪ ফাল্গুন ১৪২৭। ২৭ ফেব্রুয়ারি ২০২১। ১৪ রজব ১৪৪২

আন্তর্জাতিক মাদক চোরাকারবারি চয়েজ রহমানের জামিন স্থগিতই থাকছে

নিজস্ব প্রতিবেদক   

২১ জানুয়ারি, ২০২১ ২১:১৬ | পড়া যাবে ২ মিনিটে



আন্তর্জাতিক মাদক চোরাকারবারি চয়েজ রহমানের জামিন স্থগিতই থাকছে

আন্তর্জাতিক মাদক চোরাচালানী দলের সদস্য চয়েজ রহমানকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত থাকবে বলে আদেশ দিয়েছেন আপিল বিভাগ। একইসঙ্গে জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের ওপর শুনানি ১৫ জুলাই পর্যন্ত মুলতবি রাখা হয়েছে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ বৃহস্পতিবার এ আদেশ দেন।

২০১৯ সালের ৫ জানুয়ারি উত্তরার এক বাড়ি থেকে চয়েজ রহমানকে গ্রেপ্তার করে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এরপর ৩০২ কেজি হেরোইন এবং ৫ কেজি কোকেন পাচারের অভিযোগে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় ২০১৯ সালের ১২ জানুয়ারি মামলা করে সিআইডি। এ মামলায় গতবছর ২৩ সেপ্টেম্বর হাইকোর্ট চয়েজ রহমানকে জামিন দেন। হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করে। আদালত গতবছর ২৭ সেপ্টেম্বর হাইকোর্টের আদেশ ৮ সপ্তাহের জন্য স্থগিত করেন। এরই ধারাবাহিকতায় গতকাল রাষ্ট্রপক্ষের আবেদন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আদালতে শুনানির জন্য উত্থাপিত হয়।

কলম্বোর কাছে দেহিওয়ালা এলাকার এক বাসায় অভিযান চালিয়ে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর ২৭২ কেজি হেরোইন ও ৫ কেজি কোকেন উদ্ধার করে শ্রীলঙ্কার পুলিশ, নারকোটিক ব্যুরো ও স্পেশাল টাস্ক ফোর্স। ওই বাড়ি থেকে মোহাম্মদ জামালউদ্দিন ও দেওয়ান রফিউল ইসলাম নামের দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়। এর দুই সপ্তাহ আগে একই এলাকা থেকে ৩২ কেজি হেরোইনসহ সূর্যমণি নামে আরেক বাংলাদেশি নারীকে গ্রেপ্তার করে শ্রীলঙ্কার পুলিশ। ১৫ দিনের মধ্যে এই বিপুল পরিমাণ মাদকসহ তিন বাংলাদেশির ধরা পড়ার ঘটনা আলোড়ন সৃষ্টি করে, তদন্তের কাজে শ্রীলঙ্কার তরফ থেকে বাংলাদেশ সরকারের সহায়তা চাওয়া হয়। এরই ধারাবাহিকতায় উত্তরা থেকে গ্রেপ্তার করা হয় চয়েজ রহমানকে। তারপর বিমানবন্দরের কাছে কাউলা এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় ফাতেমা ইমাম তানিয়া (২৬), আফসানা মিমি (২৩), সালমা সুলতানা (২৬), শেখ মোহাম্মদ বাধন ওরফে পারভেজ (২৮) ও রুহুল আমিন ওরফে সায়মন (২৯)। তাদের কাছ থেকে ১৯৭০টি ইয়াবা, বেশ কিছু বিদেশি মুদ্রা ও পাসপোর্ট জব্দ করে র‌্যাব।

মন্তব্য



সাতদিনের সেরা