kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

আনসার গার্ড ব্যাটালিয়নের নবনির্মিত ভবন উদ্বোধন

অনলাইন ডেস্ক   

১৮ জানুয়ারি, ২০২১ ২২:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



আনসার গার্ড ব্যাটালিয়নের নবনির্মিত ভবন উদ্বোধন

আনসার গার্ড ব্যাটালিয়নের নবনির্মিত ভবন উদ্বোধন করেছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম। সোমবার ঢাকায় নবনির্মিত আনসার গার্ড ব্যাটালিয়ন পরিদর্শন ও সালাম গ্রহণ করেন তিনি। পরিদর্শন শেষে নবনির্মিত আনসার গার্ড ব্যাটালিয়নের সদর দপ্তর কমপ্লেক্স এর শুভ উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে মহাপরিচালক সদস্যদের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে রাষ্ট্রের ভিআইপি ও রাষ্ট্রীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা নিশ্চিতকরণ, চেইন অব কমান্ড অনুসরণপূর্বক সর্বোচ্চ শৃঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশনা প্রদান করেন। 

এ সময় আরো উপস্থিত ছিলেন বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার এ কে এম আসিফ ইকবাল, উপ-মহাপরিচালক (প্রশাসন), কর্নেল মোহাম্মদ রফিকুল হাসান, উপ-মহাপরিচালক (অপারেশনস), মো. মাহবুব-উল-ইসলাম, উপ-মহাপরিচালক, আনসার ও ভিডিপি, ঢাকা রেঞ্জের পবিত্র কুমার সাহা এবং পরিচালক, আনসার গার্ড ব্যাটালিয়ন দেওয়ান মাতলুবুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন বাহিনীর সদর দপ্তর এবং ঢাকা রেঞ্জের কর্মকর্তারা।

উল্লেখ্য, চৌকষ ব্যাটালিয়ন আনসার সদস্যদের সমন্বয়ে আনসার গার্ড ব্যাটালিয়ন গঠন করা হয়। নবসৃজিত এই গার্ড ব্যাটালিয়নের সদস্যরা মন্ত্রী/প্রতিমন্ত্রী/উপমন্ত্রী/সমপদমর্যাদা সম্পন্ন বিশিষ্ট ও গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ তথা রাষ্ট্রের ভিআইপি, কূটনীতিবিদ এবং কূটনৈতিক জোনের নিরাপত্তা রক্ষায় সরাসরি ভূমিকা রাখবে।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (যোগাযোগ) ও গণসংযোগ কর্মকর্তা (অতি. দায়িত্ব) মেহেনাজ তাবাস্সুম রেবিন স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা