kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

করোনায় মৃত্যু কমলেও শনাক্ত বেড়েছে

অনলাইন ডেস্ক   

১৮ জানুয়ারি, ২০২১ ১৭:১৭ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় মৃত্যু কমলেও শনাক্ত বেড়েছে

ফাইল ফটো

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে সাত হাজার ৯২২ জনের। এর আগে গতকাল করোনায় ২৩ জনের মৃত্যু হয়েছিল।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬৯৭ জনের। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ২৮ হাজার ৩২৯ জনে। এর আগে গতকাল রবিবার ৫৬৯ জনের করোনা শনাক্ত হয়েছিল। তবে শনিবার ৫৭৮ জন নতুন রোগী শনাক্তের খবর জানানো হয়েছিল।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৩৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৭৩ হাজার ১৭৩ জন। সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৯৯টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৫টি, জিন-এক্সপার্ট ২৮টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৫৬টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৮২৯টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৭০৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৪ লাখ ৭০ হাজার ১৬০টি।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ১৬ জনের মধ্যে ১২ জন পুরুষ ও নারী চারজন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে তিনজন। এ ছাড়া রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে একজন করে দু'জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ১৬ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা