kalerkantho

সোমবার । ১১ মাঘ ১৪২৭। ২৫ জানুয়ারি ২০২১। ১১ জমাদিউস সানি ১৪৪২

‘মাদরাসা শিক্ষাকে অন্তঃসারশূন্য করার পাঁয়তারা চলছে’

ইসলামী আন্দোলনের বিবৃতি

নিজস্ব প্রতিবেদক   

১৪ জানুয়ারি, ২০২১ ১৯:১০ | পড়া যাবে ১ মিনিটে



‘মাদরাসা শিক্ষাকে অন্তঃসারশূন্য করার পাঁয়তারা চলছে’

ফাইল ফটো

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান এক যুক্ত বিবৃতিতে আলীয়া মাদরাসাগুলোতে লাইব্রেরিয়ান পদে সাধারণ শিক্ষিত বা ব্যাবহারিক ভাষাজ্ঞানসম্পন্ন কর্মী নিয়োগের সিদ্ধান্তে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তারা বলেছেন, ইসলামী শরিয়া, কোরআনিক সায়েন্স, ফিকহ ইত্যাদি বিষয়ভিত্তিক পারদর্শী লোক ছাড়া মাদরাসার লাইব্রেরিয়ান নিয়োগ হতে পারে না।

নেতারা বলেন, মাদরাসার ছাত্ররা পরিপূর্ণ ইসলামী শিক্ষার পাশাপাশি বাড়তি ২০০ নম্বরের সাধারণ শিক্ষার সব কিছু পড়ালেখা করে। বিসিএসে নিজ যোগ্যতায় এবং প্রতিযোগিতামূলক ক্ষেত্রে সরকারি চাকরি পায়। তবে সাধারণ শিক্ষিত ব্যক্তি আলেম ও ইসলামী স্কলার না হয়ে মাদরাসার বিশেষ পদগুলোতে কোনো দিনই সফলতার স্বাক্ষর রাখতে পারে না। এ জন্য মাদরাসার লাইব্রেরিয়ান পদেও শুধু সাধারণ শিক্ষিত কিংবা ব্যাবহারিক ভাষা জ্ঞানসম্পন্ন কর্মী নিয়োগ কিছুতেই যুক্তিযুক্ত হতে পারে না। যে সিদ্ধান্ত এখন বাস্তবায়নের দ্বারপ্রান্তে। তাঁরা এ ধরনের সিদ্ধান্ত থেকে বিরত থাকতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা