kalerkantho

বৃহস্পতিবার । ৭ মাঘ ১৪২৭। ২১ জানুয়ারি ২০২১। ৭ জমাদিউস সানি ১৪৪২

সংস্কৃতি

শহীদ মিনার পরিষ্কার করল শিল্পকলা একাডেমি

নিজস্ব প্রতিবেদক   

১৩ জানুয়ারি, ২০২১ ২০:১৬ | পড়া যাবে ২ মিনিটে



শহীদ মিনার পরিষ্কার করল শিল্পকলা একাডেমি

ভাষার মাসকে সামনে রেখে দেশজুড়ে শহীদ মিনার পরিষ্কার করল শিল্পকলা একাডেমি। ‘স্মৃতির মিনার মোর পবিত্র ভাষার মান সমুন্নত’ শিরোনামে আয়োজিত কর্মসূচিতে সহযোগিতা দিয়েছে পিপলস্ থিয়েটার এসোসিয়েশন। রাজধানীর কেন্দ্রীয় আয়োজনের পাশাপাশি ঢাকার বাইরে সকল জেলা শিল্পকলা, উপজেলা শিল্পকলা একাডেমি এবং শিক্ষার্থীরা শহীদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণ করেন।

বুধবার কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল পুষ্পস্তবক অর্পণ করে শুরু হয় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান। পাশাপাশি ছিল সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।

এ সময়ে শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বলেন, আমরা বাঙালি, বাংলা আমাদের মায়ের ভাষা, প্রাণের ভাষা যা আমরা রক্ত দিয়ে, জীবন দিয়ে অর্জন করেছি। এ ভাষার মান সমুন্নত রাখার দায়িত্ব আমাদের সকলের। তাই আমি আহ্বান জানাই শিশু-কিশোর, যুব, ছাত্র-শিক্ষক ও সংস্কৃতি কর্মীদের আপনারা সকল ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে দেশের সকল শহীদ মিনার পরিষ্কার পরিচ্ছন্ন রাখবেন।

অনুষ্ঠানে লিয়াকত আলী লাকীর গ্রন্থনা ও নির্দেশনায় শিল্পকলা একাডেমির শিশু সঙ্গীত ও নৃত্য দলের শিল্পীরা পরিবেশন করে সাংস্কতিক অনুষ্ঠান ‘জন্মশতবর্ষে জাতির পিতা’। আবৃত্তি করেন কাজী মাহতাব সুমন ও শামীমা চৌধুরী এলিস। অ্যাক্রোবেটিক  প্রদর্শন করে একাডেমির অ্যাক্রোবেটিক দল।  বাউল সঙ্গীত পরিবেশন করে একাডেমির বাউল শিল্পীরা।
দিনব্যাপী আর্টক্যাম্পে অংশ নেন ১৫ জন চারুশিল্পী। শিল্পীদের মধ্যে ছিলেন বীরেন সোম, জামাল আহমেদ, ফজলুর রহমান ভুটান, সৈয়দা মাহবুবা করিম, শাহজাহান আহমেদ বিকাশ, কীরিটি রঞ্জন বিশ্বাস প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা