kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খালে, ৩ জনের মৃত্যু

রাঙামাটি প্রতিনিধি    

১২ জানুয়ারি, ২০২১ ১০:১৬ | পড়া যাবে ২ মিনিটে



বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খালে, ৩ জনের মৃত্যু

রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়িতে একটি পাথরবোঝাই ট্রাক নিয়ে বেইলি ব্রিজ ধসে পড়ায় তিনজন নিহত হয়েছেন।  দুর্ঘটনার পর থেকে সড়কটিতে যান চলাচল বন্ধ রয়েছে।

আজ মঙ্গলবার (১২ জানুয়ারি) সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

খবর পেয়ে সেনা সদস্য, ফায়ার সার্ভিসের কর্মী ও স্থানীয়রা ট্রাকে থাকা তিনজনের মৃতদেহ উদ্ধার পরেন। নিহতদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা সম্ভব হয়নি।

রাঙামাটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন দুর্ঘটনা ও এতে তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। 

রাঙামাটি ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. বেল্লাল হোসেন বলেন, পাথরবোঝাই একটি ট্রাক নিয়ে ব্রিজ ধসে পড়ার খবর শুনে আমরা ঘটনাস্থলে এসে দুইজনের মৃতদেহ উদ্ধার করি। আমাদের আসার আগেই স্থানীয়রা একজনের মৃতদেহ উদ্ধার করে। মোট তিনজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃতদেহগুলো পুলিশের কাছে হস্তান্তর করা হবে।'

রাঙামাটির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন বলেন, 'চট্টগ্রাম থেকে আসা পাথরবোঝাই ট্রাকটি কুতুকছড়ি বেইলি ব্রিজ অতিক্রম করছিল। এসময় ব্রিজ ভেঙে তিনজনের মৃত্যু হয়। রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

কুতুকছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি বাবুল চৌধুরী বলেন, 'সম্ভবত সড়কের নির্মাণ বা সংস্কার কাজের জন্য পাথর নিয়ে পাথরবোঝাই ট্রাকটি চট্টগ্রামের দিক থেকে নানিয়ারচরের দিকে যাচ্ছিল। ট্রাক নিয়ে সেতুটি ধসে পড়ায় ট্রাকটি এখনো পানিতে তলিয়ে আছে। আমার নিজেরা একজনের এবং পরে ফায়ার সার্ভিসের কর্মীরা আসার পর আরো দুইজনের মৃতদেহ উদ্ধার করেছি।তবে এরা তিনজনই ট্রাকের চালক-হেলপার কি না, এখনো নিশ্চিত হওয়া যায়নি।

রাঙামাটি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহ আরেফিন বলেন, 'ট্রাকটিতে অতিরিক্ত পাথর বোঝাইয়ের কারণে ব্রিজটি ভেঙে গেছে। ব্রিজটি পুরো পাটাতন খুলে আবার নতুন করে বসাতে হবে। আমরা দ্রুততম সময়ের মধ্যে যান চলাচল শুরুর চেষ্টা করছি।' 

মন্তব্য



সাতদিনের সেরা