kalerkantho

সোমবার । ১৬ ফাল্গুন ১৪২৭। ১ মার্চ ২০২১। ১৬ রজব ১৪৪২

আট মাস পর দৈনিক শনাক্তের হার সর্বনিম্ন

আরো ২০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক    

৬ জানুয়ারি, ২০২১ ০৩:২৫ | পড়া যাবে ২ মিনিটে



আট মাস পর দৈনিক শনাক্তের হার সর্বনিম্ন

কয়েক দিন ধরেই করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে দৈনিক শনাক্তের হার নামছে নিচের দিকে। এর মধ্য দিয়ে দৈনিক শনাক্ত ৫ শতাংশের নিচে নামার সম্ভাবনা দেখা দিয়েছে। করোনার প্রথম ঢেউ শেষ হওয়ার সূচক হিসেবে দৈনিক শনাক্ত ৫ শতাংশের নিচে নামার দরকার বলে উল্লেখ করছিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ দেশীয় বিশেষজ্ঞরা। গতকাল মঙ্গলবার প্রায় আট মাস পর দৈনিক শনাক্তের হার সর্বনিম্ন ৬ শতাংশের ঘরে নামে। এর আগে সর্বশেষ ১১ এপ্রিল ছিল ৬ শতাংশ। এর পর শুধু ওপরেই উঠতে থাকে শনাক্তের হার, যা আবার দুই মাস ধরে নিচে নামতে শুরু করে।

স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি অনুসারে, দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরো ২০ জন। একই সময়ে নতুন শনাক্ত ৯৯১ জন ও সুস্থ হয়েছে ৯৪৪ জন। সব মিলিয়ে মোট শনাক্ত পাঁচ লাখ ১৭ হাজার ৯২০। এর মধ্যে মারা গেছে সাত হাজার ৬৭০ জন ও সুস্থ হয়েছে চার লাখ ৬২ হাজার ৪৫৯ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬.৮৫ শতাংশ ও মোট শনাক্তের হার ১৫.৭৬ শতাংশ। সুস্থতার হার ৮৯.২৯ শতাংশ ও মৃত্যুহার ১.৪৮ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত ২০ জনের মধ্যে ১৬ জন পুরুষ এবং চারজন নারী। এ পর্যন্ত মারা যাওয়া সাত হাজার ৬৭০ জনের মধ্যে পাঁচ হাজার ৮৩১ বা ৭৬.০৩ শতাংশ পুরুষ এবং এক হাজার ৮৩৯ জন বা ২৩.৯৭ শতাংশ নারী। এদিকে ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের দুজন, ৪১ থেকে ৫০ বছরের দুজন, ৫১ থেকে ৬০ বছরের আটজন ও ষাটোর্ধ্ব আটজন।

মন্তব্য



সাতদিনের সেরা