kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

সুষ্ঠু ভোট গ্রহণে ব্যর্থ হলে দায়িত্ব ছেড়ে দিন : ইসিকে চরমোনাই পীর

নিজস্ব প্রতিবেদক   

১ জানুয়ারি, ২০২১ ১৭:১২ | পড়া যাবে ৩ মিনিটে



সুষ্ঠু ভোট গ্রহণে ব্যর্থ হলে দায়িত্ব ছেড়ে দিন : ইসিকে চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, সরকার জনগণের ভোটাধিকার হরণ করে দেশকে অস্থিতিশীলতার দিকে নিয়ে যেতে চায়। ২০১৮ সালের ডিসেম্বরে ভোট কারচুপির এক মহোৎসবের মধ্য দিয়ে ক্ষমতায় এসে সরকার সব অভ্যন্তরীণ নির্বাচনেও তার পুনরাবৃত্তি চালাচ্ছে। কিন্তু ক্ষমতাসীনদের জেনে রাখা উচিত, এ দেশের মানুষ ঐতিহাসিকভাবেই বিপ্লবকামী। অধিকার নিয়ে বারবার ছিনিমিনি খেলা হলে এর সমুচিত জবাব দেওয়া হবে।

তিনি বলেন, চলমান পৌর নির্বাচনে শিক্ষার্থীদেরকে মাঠে থেকে সব ভোটারদের ভোটাধিকার প্রয়োগে ভূমিকা পালন করতে হবে। ভোটচোরদের উচিত শিক্ষা দিতে হবে। সঙ্গে সঙ্গে নির্বাচন ভঙ্গুর কমিশনের উদ্দেশে বলছি, সুষ্ঠু ভোট গ্রহণে ব্যর্থ হলে দায়িত্ব ছেড়ে দিন।

শুক্রবার সকালে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব চত্বরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, দেশে ইসলামের বিরুদ্ধে একটি চক্র মরিয়া হয়ে উঠেছে। সিনেমা-নাটক-উপন্যাসে ইসলামকে বিকৃতরূপে উপস্থাপনের মাধ্যমে তরুণদের ইসলামের বিপরীতে দাঁড় করাতে চেষ্টা চালাচ্ছে। শিক্ষাব্যবস্থা থেকে ইসলাম ও নৈতিক শিক্ষার পরীক্ষা বাতিলের মাধ্যমে নীতি-নৈতিকতাবিবর্জিত একটি ধর্মহীন জাতি গঠনের হীন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এর ফলে দেশের তরুণদের চরিত্র ধ্বংসের দিকে ধাবিত করা হচ্ছে। সন্ত্রাস, মাদক ও ধর্ষণের মতো ঘৃণ্য অপরাধগুলোও দিন দিন বেড়ে চলেছে। জাতির এ ক্রান্তিলগ্নে সত্যের নকীবের ভূমিকা পালন করছে ইশা ছাত্র আন্দোলন।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানি, সিনিয়র নায়েবে আমির সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম (শায়েখ, চরমোনাই), প্রেসিডিয়াম সদস্য আল্লামা নূরুল হুদা ফয়েজি, নায়েবে আমির আল্লামা আব্দুল হক আজাদ, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আলহাজ আমিনুল ইসলাম, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান।

সংগঠনের সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরামের সঞ্চালনায় সম্মেলনে আরো বক্তব্য দেন সংগঠনের কেন্দ্রীয় সহসভাপতি মুহাম্মাদ আব্দুল জলিল, জয়েন্ট সেক্রেটারি জেনারেল এ কে এম আব্দুজ্জাহের আরেফী, সাংগঠনিক সম্পাদক শেখ মুহাম্মাদ আল আমীন, প্রশিক্ষণ সম্পাদক শরিফুল ইসলাম রিয়াদ প্রমুখ।

পরে চরমোনাই পীর ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ২০২১ সেশনের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন। ঘোষিত কেন্দ্রীয় কমিটির সভাপতি নূরুল করীম আকরাম, সহসভাপতি শরিফুল ইসলাম রিয়াদ, সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমীন।



সাতদিনের সেরা