kalerkantho

বুধবার । ১৮ ফাল্গুন ১৪২৭। ৩ মার্চ ২০২১। ১৮ রজব ১৪৪২

ভোলায় উন্নয়ন কাজ পরিদর্শন ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় সচিবের

মৎস্য ও প্রাণিসম্পদের সম্ভাবনাময় ক্ষেত্র চিহ্নিত করে কার্যক্রম গ্রহণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

২৭ ডিসেম্বর, ২০২০ ১৬:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



মৎস্য ও প্রাণিসম্পদের সম্ভাবনাময় ক্ষেত্র চিহ্নিত করে কার্যক্রম গ্রহণের নির্দেশ

ভোলা জেলায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন মৎস্য ও প্রাণিসম্পদ খাতের বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ। এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ খাতের সম্ভাবনাময় ক্ষেত্রসমূহ চিহ্নিত করে কার্যক্রম গ্রহণের নির্দেশ দেন তিনি।

গত ২৩ ডিসেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত ভোলা জেলায় মৎস্য ও প্রাণিসম্পদ খাতে চলমান এসকল উন্নয়ন কাজ পরিদর্শন এবং গত ২৩ ডিসেম্বর ভোলা সার্কিট হাউজে মৎস্য অধিদপ্তর ও প্রাণিসম্পদ অধিদপ্তরের জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত কর্মকর্তা এবং বাস্তবায়নাধীন উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালকদের সাথে মতবিনিময় করেন সচিব। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে।

ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে মতবিনিময় সভায় মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস্ আফরোজ, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ আবদুল জব্বার শিকদার ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. নাথু রাম সরকার উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের নির্দেশনা প্রদান করেন সচিব। পাশাপাশি ভোলা জেলার মৎস্য ও প্রাণিসম্পদ খাতের সম্ভাবনাময় ক্ষেত্রসমূহ চিহ্নিত করে কার্যক্রম গ্রহণেরও নির্দেশনা প্রদান করেন তিনি। এছাড়া নিজস্ব উদ্যোগে খামারি ও উদ্যোক্তা তৈরীর জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনাও প্রদান করেন সচিব।

পরিদর্শনকালে ভোলার মৎস্য বীজ উৎপাদন খামার ও আঞ্চলিক হাঁস প্রজনন খামার পরিদর্শন করেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব। পরে গত ২৫ ও ২৬ ডিসেম্বর পটুয়াখালীর বাউফল উপজেলায় মৎস্য ও প্রাণিসম্পদ খাতের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ পরিদর্শন করেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা