kalerkantho

বৃহস্পতিবার । ১২ ফাল্গুন ১৪২৭। ২৫ ফেব্রুয়ারি ২০২১। ১২ রজব ১৪৪২

কৃষিতে প্রতিবন্ধীদের অবদান নিয়ে রিপোর্টে ৯ সাংবাদিক পুরস্কৃত

নিজস্ব প্রতিবেদক   

১৯ ডিসেম্বর, ২০২০ ২১:৫২ | পড়া যাবে ২ মিনিটে



কৃষিতে প্রতিবন্ধীদের অবদান নিয়ে রিপোর্টে ৯ সাংবাদিক পুরস্কৃত

কৃষিতে প্রতিবন্ধী মানুষের ভূমিকা নিয়ে প্রতিবেদন করায় বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার নিজামুল হক বিপুলসহ ৯ জন সাংবাদিককে অ্যাওয়ার্ড দিয়েছে দি লেপ্রসী মিশন ইন্টারন্যাশনাল-বাংলাদেশ।

শনিবার খামারবাড়িতে কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের হাতে সম্মাননা তুলে দেন প্রধান অতিথি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত অন্য সাংবাদিকরা হলেন প্রিন্ট মিডিয়ায় আমাদের সময়ের এম এইচ রবিন, দেশ রুপান্তরের মো. আবদুল্লাহ আল মামুন ও ভোরের কাগজের সাতক্ষীরা প্রতিনিধি শেখ মাহতাব হোসেন। ইলেকট্রনিক মিডিয়ায় পুরস্কার পেয়েছেন চ্যানেল-২৪ এর হাসনাত রাব্বী, বাংলাদেশ টেলিভিশনের আফরিন জাহান, ডিবিসি’র তাহসিনা সাদিক, যমুনা টেলিভিশনের রামিজ আহসান ও জিটিভি’র ফেরদৌস আরেফিন। এছাড়া বিজয় বাংলাদেশ এর সাতক্ষীরা প্রতিনিধি মীর খায়রুল আলম এবং ফ্রিল্যান্স সাংবাদিক রতন মালোকেও বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষক লীগের সভাপতি সমীর চন্দ, সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক (মাঠ সেবা শাখা) মাহফুজ হোসেন মৃধা, ইকো-কোঅপারেশন এর হেড অব প্রোগ্রাম আবুল কালাম আজাদ এবং দি লেপসী মিশনের কান্ট্রি ডিরেক্টর সলোমন সুমন হালদার।

তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেন, ‘প্রতিবন্ধী কৃষকেরা শারিরীক প্রতিবন্ধীতা জয় করে কৃষিতে অবদান রাখছে সেটি অবশ্যই অনুকরণীয়। যারা প্রতিবন্ধী হয়েও কষ্টসাধ্য কৃষি কাজের সাথে যুক্ত আছেন তাদেরকে ধন্যবাদ জানাই।

তথ্যমন্ত্রী বলেন, গত পাঁচ দশকে জনসংখ্যা আড়াইগুণ হয়েছে। প্রতি বছর ২ লক্ষ একর কৃষি জমি কমেছে। কিন্তু এরসাথে কৃষি উৎপাদনও বেড়েছে। আর এটি সম্ভবপর হয়েছে বর্তমান সরকারের সময়োচিত পদক্ষেপ গ্রহণের কারণে।

মন্তব্য



সাতদিনের সেরা