kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

এফপিএবি’র ‘শহীদ ময়েজউদ্দিন পদক’ পাচ্ছেন ৫ গুণিজন

নিজস্ব প্রতিবেদক   

১৯ ডিসেম্বর, ২০২০ ২১:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



এফপিএবি’র ‘শহীদ ময়েজউদ্দিন পদক’ পাচ্ছেন ৫ গুণিজন

জাতীয় ও স্থানীয় পর্যায়ে সমাজ সেবায় বিশেষ অবদান রাখার জন্য বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি)’র ‘শহীদ ময়েজউদ্দিন পদক-২০২০’ পাচ্ছেন ৫ জন বিশিষ্ট ব্যক্তি। সেই গুণিজনরা হলেন- কক্সবাজারের অ্যাডভোকেট আয়াছুর রহমান, দিনাজপুরের আবদুস সামাদ চৌধুরী, খুলনার অ্যাডভোকেট এনায়েত আলী, ফরিদপুরের আ খ ম নূরুল ইসলাম (মরণোত্তর) ও বরিশালের হাসিনা নজরুল (মরণোত্তর)।

আগামী সোমবার পর্যটন নগরী কক্সবাজারের একটি রিসোর্টে আনুষ্ঠানিক ভাবে ওই পদক তুলে দেওয়া হবে বলে এফপিএবি’র পক্ষ থেকে জানানো হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন কক্সবাজার সদর আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন এফপিএবি’র সভাপতি প্রকৌশলী মাসুদুর রহমান।

উল্লেখ্য, মহান মুক্তিযুদ্ধের নিবেদিত সংগঠক ও স্বৈরাচার বিরোধী আন্দোলনের অন্যতম নেতা শহীদ ময়েজউদ্দিন বৃহত্তর ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৮৪ সালের ২৭ সেপ্টেম্বর তৎকালীন স্বৈরশাসক এরশাদের পতন ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সারাদেশে ২২ দলের ডাকা হরতালের মিছিলে নেতৃত্ব দেওয়ার সময় সরকারের মদদপুষ্ট সন্ত্রাসীরা তাঁর ওপর হামলা চালালে তিনি মারা যান। তিনি এফপিএবি’র মহাসচিব হিসেবেও দায়িত্ব পালন করেন। সেই বরেণ্য ব্যক্তি ময়েজউদ্দিনের স্মরণে এফপিএবি এই পদক বিতরণ করে থাকে। তিনি সাবেক প্রতিমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য মেহের আফরোজ চুমকির পিতা।

মন্তব্য



সাতদিনের সেরা