kalerkantho

সোমবার । ১৬ ফাল্গুন ১৪২৭। ১ মার্চ ২০২১। ১৬ রজব ১৪৪২

'ইন্টারন্যাশনাল ফ্রিডম টু পাবলিশ' পেল দীপনের জাগৃতি

অনলাইন ডেস্ক   

১৭ ডিসেম্বর, ২০২০ ১৪:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



'ইন্টারন্যাশনাল ফ্রিডম টু পাবলিশ' পেল দীপনের জাগৃতি

দুর্বৃত্তদের হাতে খুন হওয়া ফয়সাল আরেফিন দীপনের প্রকাশনা সংস্থা জাগৃতি প্রকাশনী পেয়েছে অ্যাসোসিয়েশন অব আমেরিকান পাবলিশার্সের '২০২০ এএপি ইন্টারন্যাশনাল ফ্রিডম টু পাবলিশ' পুরস্কার।

হত্যা ও ক্রমাগত হুমকির মুখেও মুক্তচিন্তার বই প্রকাশ অব্যাহত রাখায় এই পুরস্কার দেওয়া হয়েছে প্রকাশনা প্রতিষ্ঠানটিকে। আজ বুধবার (১৬ ডিসেম্বর) প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের প্রকাশকদের সংগঠনটির সভাপতি ও প্রধান নির্বাহী মারিয়া এ পেলেন্টা বলেন, এএপির পরিচালনা পর্ষদ, সদস্য প্রতিষ্ঠান এবং তাদের কর্মীদের পক্ষে আমি ঘোষণা করছি, জাগৃতি প্রকাশনীকে এ বছরের এএপি ইন্টারন্যাশনাল ফ্রিডম টু পাবলিশ পুরস্কার প্রদান করা হবে। আমরা দীপনের স্ত্রী রাজিয়া রহমান জলি এবং এর সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক অভিনন্দন জানাই তাদের প্রকাশরা ও তথ্য আদান-প্রদান উন্মুক্ত রাখতে বদ্ধপরিকর থাকায়। 

জাগৃতীর বর্তমান কর্ণধার এবং দীপনের স্ত্রী রাজিয়া রহমান জলি পুরস্কারপ্রপ্তির অনুভূতি জানাতে গিয়ে বলেন, এ সম্মাননা প্রাপ্তিতে মুক্তচিন্তার প্রসারে আমার প্রয়াত স্বামী দীপনের আত্মত্যাগের কথা মনে পড়ছে। আমার স্বামীর মৃত্যুর পর আমার নিজের ও সমাজের কাছে প্রতিশ্রুতি ছিল, আমি মুক্তচিন্তার জন্য লড়াই করে যাব।

লড়াইয়ে পাশে থাকার জন্য নিজের পরিবার, বন্ধু ও শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ জানান জলি।  

মন্তব্য



সাতদিনের সেরা