kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

কক্সবাজারে বঙ্গবন্ধুর ‘বালুর ভাস্কর্য’

অনলাইন ডেস্ক   

১৫ ডিসেম্বর, ২০২০ ১৫:৫৭ | পড়া যাবে ১ মিনিটে



কক্সবাজারে বঙ্গবন্ধুর ‘বালুর ভাস্কর্য’

বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত কক্সবাজারে বালু দিয়ে তৈরি করা বঙ্গবন্ধুর ভাস্কর্য। আগামীকাল বুধবার বিজয় দিবসের দিন মানববন্ধনসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে এ দুটি ভাস্কর্য দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হবে। ‘এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ ভাস্কর্যে এ চিত্র ফুটিয়ে তোলা হয়েছে।

জানা গেছে, কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর ও অবমাননার প্রতিবাদে এবং জাতির পিতার জন্মশতবর্ষ উপলক্ষে জেলা প্রশাসনের সহায়তায় দুটি ভাস্কর্য নির্মাণ করেছে ব্র্যান্ডিং কক্সবাজার। এ প্রথম সৈকতের বালিয়াড়িতে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ ভাস্কর্য নির্মিত হলো।

ব্র্যান্ডিং কক্সবাজারে সমন্বয়ক ইশতিয়াক আহমেদ জয় বলেন, ধর্মান্ধ এবং উগ্রবাদীদের কাছে একটি বার্তা পৌঁছে দিতে চাই, তারা যেন বঙ্গবন্ধুর ভাস্কর্য গুঁড়িয়ে দেওয়া কিংবা অপসারণের মতো ধৃষ্টতা না দেখায়। প্রায় ৮ লাখ টাকা ব্যয়ে বঙ্গবন্ধুর বালুর তৈরি ভাস্কর্যটি নির্মাণ করছে ব্র্যান্ডিং কক্সবাজার।

জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে কক্সবাজার সমুদ্রসৈকতে বিজয় দিবসকে সামনে রেখে এ উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই এবং এ ঘটনার প্রতিবাদে আমাদের ব্যতিক্রমী এ উদ্যোগ।

মন্তব্য



সাতদিনের সেরা