kalerkantho

বৃহস্পতিবার । ২৩ বৈশাখ ১৪২৮। ৬ মে ২০২১। ২৩ রমজান ১৪৪২

মান্নার প্রশ্ন

পদ্মা সেতুর স্প্যান বসাতেই ৪০ হাজার কোটি খরচ, চালু করতে কত লাগবে?

অনলাইন ডেস্ক   

১৪ ডিসেম্বর, ২০২০ ১৭:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



পদ্মা সেতুর স্প্যান বসাতেই ৪০ হাজার কোটি খরচ, চালু করতে কত লাগবে?

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, করোনা মহামারির এতো বড় একটা দুর্যোগ, সারা বিশ্ব চিন্তিত। কিন্তু সেখানে আমাদের দেশের সরকার রোগের পরীক্ষাই করাতে পারছে না। হাসপাতাল নেই, হাসপাতাল থাকলেও পরীক্ষা করার যন্ত্র নষ্ট হয়ে আছে, না হয় চিকিৎসক নেই অথবা সমস্ত ভুয়া হাসপাতাল তৈরি হয়ে আছে।

আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবে 'শহীদ বুদ্ধিজীবী দিবস ও বর্তমান প্রেক্ষাপট' শীর্ষক এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মান্না বলেন, দিনের বেলা যে ভোট হওয়ার কথা বর্তমান সরকার আগের রাতে ভোট ডাকাতি করে নিল। তারা তো নির্বাচিত সরকার নয়। তারা ডাকাতি করে নিয়েছে। তারা ডাকাত এবং সরকারও ডাকাত দলের সরকার। কারা আমাদের বৈধতা নিয়ে প্রশ্ন তোলে? যাদের নিজেদেরই কোনও বৈধতা নেই। বৈধ সরকারের জন্য আমরা আন্দোলন করছি।

তিনি বলেন, সারা দুনিয়ার মানুষ বাংলাদেশকে এখন ঘৃণা করে, আমাদের থেকে তারা দূরে থাকতে চায়। বাংলাদেশের মানুষ বিদেশের মাটিতে পা দেয়ার আগে দশবার করোনা পরীক্ষা করতে হয়। এরপর তারা বলে তোমাদের দেশের কাগজ দেখাও। কাগজ দেখালে বলে এটা ভুয়া রিপোর্ট।

তিনি বলেন, পদ্মা সেতু যখন বানাতে চেয়েছিলেন তখন বলেছিলেন পদ্মা সেতু বানাতে ১০ হাজার কোটি টাকা খরচ হবে। কিন্তু পদ্মা সেতুর এই পার থেকে ওই পারে শুধুমাত্র স্প্যান বসাতে গিয়ে ৪০ হাজার কোটি টাকা খরচ হয়েছে। তাহলে পদ্মা সেতু চালু করতে কত টাকা লাগবে?

আলোচনা সভায় সভাপতিত্ব করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। প্রধান অতিথি ছিলেন দেশের প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। এ সময় আরো বক্তব্য রাখেন মেজর জেনারেল (অব.) ইব্রাহিম, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ প্রমুখ। 



সাতদিনের সেরা