kalerkantho

বৃহস্পতিবার । ১২ ফাল্গুন ১৪২৭। ২৫ ফেব্রুয়ারি ২০২১। ১২ রজব ১৪৪২

কমতে পারে রাতের তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক   

১১ ডিসেম্বর, ২০২০ ০১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



কমতে পারে রাতের তাপমাত্রা

ফাইল ছবি

হেমন্তের শেষ সপ্তাহ চলছে। শীতের আমেজ প্রকৃতিতে চলে এসেছে আরো আগেই। আগের দুই দিনের মতো গতকাল বৃহস্পতিবারও রাজধানীতে সূর্যের দেখা মেলে দুপুর ১২টার দিকে। আবার বিকেল হতে না হতেই তা মিলিয়ে যায়। শুরু হয় হালকা ঠাণ্ডা। আগামী দুই দিন এ অবস্থা বিরাজ করবে বলে ধারণা করছেন আবহাওয়াবিদরা। এ ছাড়া আগামী পাঁচ দিনে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে। 

আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, রাজধানীতে পুরোপুরি শীত আসবে ডিসেম্বরের ২০ তারিখের দিকে। জাঁকিয়ে শীত পড়বে জানুয়ারিতে। সারা দেশের কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে কুয়াশা ভারি হয়ে কোথাও কোথাও বৃষ্টির ফোঁটার রূপ নিতে পারে। এ ছাড়া আগামী দু-তিন দিন পরে রাতের তাপমাত্রা কম থাকলেও দিনের তাপমাত্রা বাড়তে পারে বলে মনে করেন তিনি।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে দেখা যাচ্ছে, গতকাল সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। আগামী পাঁচ দিনে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে। 

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীতে বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯০ শতাংশ। এদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় চট্টগ্রামের টেকনাফে ২৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল রংপুরের রাজারহাট এবং রাজশাহীর বদলগাছীতে ১৪ ডিগ্রি সেলসিয়াস।

মন্তব্য



সাতদিনের সেরা