kalerkantho

মঙ্গলবার । ২৪ ফাল্গুন ১৪২৭। ৯ মার্চ ২০২১। ২৪ রজব ১৪৪২

শেষ হলো ‘দাও সাড়া তোলো আওয়াজ’ কার্যক্রম

বিতর্কে জয়ী ঢাবি ডিবেটিং সোসাইটি

নিজস্ব প্রতিবেদক   

১১ ডিসেম্বর, ২০২০ ০১:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



বিতর্কে জয়ী ঢাবি ডিবেটিং সোসাইটি

নারীর ক্ষমতায়ন ও লিঙ্গভিত্তিক সমতা অর্জনের শপথের মধ্য দিয়ে শেষ হলো ইউএসএইডের উদ্যোগে ১৬ দিনব্যাপী ‘দাও সাড়া তোলো আওয়াজ’ কার্যক্রম। গতকাল বৃহস্পতিবার এই আয়োজনের সমাপনী দিনে অনুষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল। এতে জয়ী হয়েছে সরকারি দল ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ডিবেটিং সোসাইটি (অপরাজেয় বাংলা)। বিজয়ী দলের শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন সাইয়ান সাদিক ইফতি।

বিতর্কে ঢাবি ডিবেটিং সোসাইটির (অপরাজেয় বাংলা) প্রতিপক্ষ ছিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (সংশপ্তক)। সংসদীয় ধারার বিতর্কের বিষয় ছিল, এই সংসদ মনে করে নারী উন্নয়নের ক্ষেত্রে পুরুষের ভূমিকা অগ্রগণ্য। রেডিও স্বাধীন ৯২.৪ এফএম ও বাংলাদেশ ডিবেট ফেডারেশন এই আয়োজনে সহায়তা করে।

রাজধানীর বনানীর গ্যালেসিয়া হোটেল ও রিসোর্টে সকালে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। ইউএসএইড-বাংলাদেশ মিশনের পরিচালক ডেরিক এস ব্রাউন, জেন্ডার উপদেষ্টা মাহমুদা রহমান খান, রেডিও স্বাধীনের পরিচালক ও এশিয়াটিক এমসিএলের ব্যবস্থাপনা পরিচালক নেভিল ফেরদৌস হাসান, বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সভাপতি আব্দুল্লাহ শুকরানাসহ অন্যরা বক্তব্য দেন।

আয়োজনের বিভিন্ন পর্বে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার, মার্কিন দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন জো-অ্যান ওয়াগনার, সংসদ সদস্য অ্যারোমা দত্তসহ অন্যরা অংশ নেন।

মন্তব্য



সাতদিনের সেরা