kalerkantho

রবিবার । ১৫ ফাল্গুন ১৪২৭। ২৮ ফেব্রুয়ারি ২০২১। ১৫ রজব ১৪৪২

মঙ্গলবার ভাসানচরে ত্রাণ বিতরণে যাচ্ছে রেড ক্রিসেন্ট প্রতিনিধিদল

নিজস্ব প্রতিবেদক   

৭ ডিসেম্বর, ২০২০ ২১:২৭ | পড়া যাবে ২ মিনিটে



মঙ্গলবার ভাসানচরে ত্রাণ বিতরণে যাচ্ছে রেড ক্রিসেন্ট প্রতিনিধিদল

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নোয়াখালীর ভাসানচরের আশ্রয়কেন্দ্রে বসবাসকারী বলপূর্বক বাস্তচ্যুত মিয়ানমারের নাগরিকদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করবে। সোসাইটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাস্তচ্যুত পরিবারের মাঝে হাইজিন কিট, ডিগনিটি কিট, স্লিপিং ম্যাটস, কম্বল ও পানির জেরিক্যান বিতরণ করা হবে। রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার এমপি’র নেতৃত্বে ৮ সদস্যের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল ভাসানচর সরেজমিন পরিদর্শন, সহায়তা সম্ভাব্যতা যাচাই ও ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশগ্রহণের লক্ষ্যে মঙ্গলবার ভাসানচরের উদ্দেশ্য রওয়ানা হবেন এবং  সেখানে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে।

প্রতিনিধি দলে আরো থাকবেন  রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসি’র গভার্নিং বোর্ডের সম্মানিত সদস্য প্রফেসর ডা. মো. হাবিবে মিল্লাত, এমপি, ট্রেজারার লুত্ফুর রহমান চৌধুরী হেলাল, ম্যানেজিং বোর্ডের সম্মানিত সদস্য এ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, ডা. শেখ শফিউল আজম, মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন ও সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো: মিজানুর রহমান।

রেড ক্রিসেন্ট সোসাইটি মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন  এ বিষয়ে বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি প্রাকৃতিক ও মানবসৃষ্ট যে কোন দুর্যোগে সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে অসহায় ও ক্ষতিগ্রস্ত জনগণের পাশে দাঁড়ায়। সোসাইটি মানবিক সহায়তা প্রদানের জন্য সবধরণের পদক্ষেপ গ্রহণ করে আসছে।

তিনি জানান, ২০১৭ সালে বাংলাদেশে আসা মিয়ানমারের জনগণের সেবায় সরকারের সাথে প্রথম থেকেই একযোগে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, যা বর্তমানেও অব্যাহত রয়েছে। ভাসানচরে বসবাসকারী মিয়ানমারের বাস্তচ্যুত নাগরিকদের মাঝে এই মানবিক সহয়তা কার্যক্রম তারই ধারাবাহিকতা।

মন্তব্য



সাতদিনের সেরা