kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

পাঁচ বছরের শিশু ধর্ষণ ও হত্যাচেষ্টা, ৩১ মার্চের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

অনলাইন ডেস্ক   

৬ ডিসেম্বর, ২০২০ ১৯:২৭ | পড়া যাবে ২ মিনিটে



পাঁচ বছরের শিশু ধর্ষণ ও হত্যাচেষ্টা, ৩১ মার্চের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

ফাইল ফটো

চার বছর আগে দিনাজপুরে পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণ ও হত্যার চেষ্টা মামলা আগামী ৩১ মার্চের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ আদেশ বাস্তবায়ন করে দিনাজপুরের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারককে হাইকোর্টে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। একইসঙ্গে মামলা নিস্পত্তিতে প্রসিকিউশনের গাফিলতি থাকলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে। এছাড়া দিনাজপুরের সমাজসেবা অধিদপ্তর ও নারী ও শিশু বিষয়ক কর্মকর্তাকে ভিকটিমের চিকিৎসার ব্যবস্থা করতে বলা হয়েছে।

বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে রবিবার এ আদেশ দেন। চার বছর আগের ওই ঘটনার মামলার বিচার সম্পন্ন না হওয়ার বিষয়টি আদালতের নজরে আনা হলে আদালত এ আদেশ দেন। বিষয়টি আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আতাউল্লাহ নুরুল কবির। এ সময় রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।

জানা যায়, ২০১৬ সালের ১৮ অক্টোবর শিশুটি ধর্ষণের শিকার হয়। বিষয়টি জানাজানি হয়ে যাওয়ার ভয়ে শিশুটিকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টাসহ ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতসহ সিগারেটের ছ্যাকা দেয়। পরে বাড়ির পাশের একটি হলদী ক্ষেতে পুতে রাখে। এদিকে বাড়ির লোকজন অনেক খোঁজাখুজি করে না পেয়ে রাতেই শিশুটির পিতা পার্বতীপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরদিন সকালে শিশুটিকে বাড়ির পাশের হলদী ক্ষেত থেকে অসুস্থ অবস্থায় উদ্ধার করা হয়। এরপর তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ওই বছরের ২০ অক্টোবর রাতে শিশুটির পিতা পার্বতীপুর থানায় একই গ্রামের জহির উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম ও আফজাল হোসেন কবিরাজকে আসামি করে একটি মামলা করেন। সেই মামলা এখনও দিনাজপুর আদালতে বিচারাধীন।

মন্তব্য



সাতদিনের সেরা