kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

স্পেনকে আরো বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক   

৩ ডিসেম্বর, ২০২০ ২৩:৩১ | পড়া যাবে ২ মিনিটে



স্পেনকে আরো বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্পেনের বিনিয়োগকারীদের বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চল (এসইজেড) এবং হাইটেক পার্কগুলোতে তৈরি পোশাক, পাট, চামড়া এবং ওষুধ শিল্পে আরো বড় আকারের বিনিয়োগের জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে আজ গণভবনে স্পেনের রাষ্ট্রদূত ফ্যান্সিসকো ডি এসিস বেনিতেজ সৌজন্য সাক্ষাতকালে তিনি এই আহ্বান জানান। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলেন, ‘আমরা ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপন করছি। আমরা সেখানে অনুকূল পরিবেশ এবং সুযোগ সৃষ্টি করেছি। কাজেই স্পেন সেখানে বিনিয়োগ করতে পারে।
তৈরি পোশাক ছাড়াও, পাট, চামড়া এবং ওষুধ শিল্প সাম্প্রতিক সময়ে বাংলাদেশে শক্তিশালী পর্যায়ে উঠে এসেছে এবং স্পেন এসব খাতে বিনিয়োগের বিষয়ে চিন্তা-ভাবনা করতে পারে।

তিনি আরো বলেন, বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাইটেক পার্কগুলোতে বিনিয়োগের মাধ্যমে স্পেনীয় বিনিয়োগকারীরা বাংলাদেশের দেওয়া কর অবকাশ সুবিধা এবং আকর্ষণীয় বৈদেশিক বিনিয়োগ-বান্ধব প্যাকেজ গ্রহণ করতে পারবেন। তাঁরা (স্পেনের বিনিয়োগকারীরা) দেশের অভ্যন্তরীণ বিশাল বাজার এবং আঞ্চলিক বাজারের সুবিধাও নিতে পারে।

রাষ্ট্রদূত ফ্রান্সিসকো ১০ নভেম্বর স্পেন সরকার আয়োজিত ‘বহুপাক্ষিকতা জোরদারে পদক্ষেপ গ্রহনের আহ্বান’ শীর্ষক একটি উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে ভিডিওতে বক্তৃতা প্রদানের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এবং সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা