kalerkantho

রবিবার। ৩ মাঘ ১৪২৭। ১৭ জানুয়ারি ২০২১। ৩ জমাদিউস সানি ১৪৪২

ডিএজি রুপার রিট আবেদন খারিজ, দুদক কার্যালয়ে হাজির হতেই হবে

নিজস্ব প্রতিবেদক   

৩ ডিসেম্বর, ২০২০ ১৭:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



ডিএজি রুপার রিট আবেদন খারিজ, দুদক কার্যালয়ে হাজির হতেই হবে

ফাইল ফটো

ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) জান্নাতুল ফেরদৌসী রুপার রিট আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে রুপাকে দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ে হাজির হতেই হচ্ছে বলে জানিয়েছেন আইনজীবীরা।

বিচারপতি মো. মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ বৃহষ্পতিবার এ আদেশ দেন। ডিএজি রুপার পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার শফিক আহমেদ, অ্যাডভোকেট জেড আই খান পান্না, সালাহউদ্দিন দোলন ও সুরাইয়া বেগম। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির।

ডিএজি জান্নাতুল ফেরদৌসী রুপাকে জিজ্ঞাসাবাদের জন্য গত ২৮ অক্টোবর নোটিশ দেয় দুদক। ওই নোটিশে ৪ নভেম্বর সকাল ১০টায় তাকে রেকর্ডপত্র/কাগজপত্রসহ দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়। ওই নোটিশে ডিএজি রুপার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও জাল জালিয়াতির মাধ্যমে ঘুষ গ্রহণপূর্বক জিকে শামীমসহ বিভিন্ন আসামীর সঙ্গে আতাত করে জামিন করিয়ে বিপুল অর্থ হাতিয়ে নেওয়াসহ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ বিষয়ে তার বক্তব্য জানতে চাওয়া হয়। এ নোটিশ চ্যালেঞ্জ করে গত পহেলা নভেম্বর হাইকোর্টে রিট আবেদন দাখিল করেন ডিএজি রুপা। এ রিট আবেদনে হাইকোর্ট গত ৩ নভেম্বর এক আদেশে রুপাকে একমাস সময় দেন। এই সময় শেষ হয়েছে আজ।

মন্তব্য



সাতদিনের সেরা