kalerkantho

বুধবার। ৬ মাঘ ১৪২৭। ২০ জানুয়ারি ২০২১। ৬ জমাদিউস সানি ১৪৪২

'বাংলা চ্যানেল' পাড়ি দিলেন সার্জেন্ট রাশেদুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক   

৩ ডিসেম্বর, ২০২০ ১৭:০৩ | পড়া যাবে ১ মিনিটে



'বাংলা চ্যানেল' পাড়ি দিলেন সার্জেন্ট রাশেদুল ইসলাম

টেকনাফের শাহপরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন পর্যন্ত বাংলা চ্যানেল হিসেবে পরিচিত ১৬.১ কিলোমিটার সাগরপথ সাঁতরে পাড়ি দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপির) সার্জেন্ট মো. রাশেদুল ইসলাম।

গত সোমবার সকাল ৯টা ২৫ মিনিটে শাহপরীর দ্বীপ জেটি ঘাট থেকে সাঁতার শুরু হয়। সাঁতার কেটে টেকনাফ থেকে সেন্টমার্টিন পর্যন্ত ১৬.১ কিলোমিটার দীর্ঘ বাংলা চ্যানেল পাড়ি দিতে তার সময় লেগেছে ৫ ঘণ্টা ৫০ মিনিট।

তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের মতিঝিল ট্রাফিক বিভাগের রামপুরা জোনের সার্জেন্ট হিসেবে কর্মরত আছেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের ছাত্র ছিলেন। তার গ্রামের বাড়ি ময়মনসিংহে।

সোহেল কালের কণ্ঠকে জানান, সকলের দোয়া ও ভালোবাসাই আমাকে বাংলা চ্যানেল ২০২০ অংশগ্রহণ করে টেকনাফ থেকে সেন্টমার্টিন ১৬.১ কিলোমিটার ৫ ঘণ্টা ৫০ মিনিটে পাড়ি দেওয়ার সাহস জুগিয়েছে। যারা আমাকে এর জন্য উৎসাহ দিয়েছে এবং বিভিন্ন মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন সকলকে আন্তরিক ধন্যবাদ।

ষড়জ অ্যাডভেঞ্চার ও এক্সট্রিম বাংলার প্রধান নির্বাহী কর্মকর্তা লিপটন সরকার বলেন, এবারের বাংলা চ্যানেল সাঁতার প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন ৪৩ জন সাতারু। তার মধ্যে ৪০ জন সফলভাবে বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা