kalerkantho

বুধবার। ৬ মাঘ ১৪২৭। ২০ জানুয়ারি ২০২১। ৬ জমাদিউস সানি ১৪৪২

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আধীনে স্বতন্ত্র শিক্ষা প্রকৌশল সেল গঠনের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক   

৩ ডিসেম্বর, ২০২০ ১৬:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আধীনে স্বতন্ত্র শিক্ষা প্রকৌশল সেল গঠনের সুপারিশ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আধীনে স্বতন্ত্র শিক্ষা প্রকৌশল সেল গঠন করার সুপারিশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে আগামী ২৭ ডিসেম্বরের মধ্যে সকল বিদ্যালয়ে শতভাগ বই পৌঁছানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান। বৈঠকে কমিটির সদস্য প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, বেগম মেহের আফরোজ, মো. নজরুল ইসলাম বাবু, শিরীন আখতার, ফেরদৌসী ইসলাম, মো. মোশারফ হোসেন ও কাজী মনিরুল ইসলাম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কর্মচারীদের কোভিড-১৯ এর টিকা দেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া যায় কিনা সেবিষয়ে সার-সংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানোর সুপারিশ করা হয়। এছাড়া প্রাথমিকের জন্য সরকারী বই পৌছানোর দ্রুত করার তাগিদ দেওয়া হয়।

বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, সংসদীয় কমিটির সুপারিশ অনুযায়ী করোনা প্রদুর্ভাবের কারণে স্কুল বন্ধ থাকায় শিক্ষকদের গ্রাম ভিত্তিক দায়িত্ব দেওয়া হয়েছে। তারা নিয়মিত শিক্ষার্থীদের লেখা-পড়ার খোঁজখবর রাখছেন। টেলিভিশন ও ইন্টারনেটের মাধ্যমে পাঠ গ্রহণে উদ্বুদ্ধ করা হচ্ছে। এছাড়া করোনা প্রতিরোধে সচেতনতা বাড়ানোর বিষয়ে বিভিন্ন ধরণের পদক্ষেপ নেওয়া হয়েছে।

বৈঠকে নবনির্বাচিত সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হওয়ায় তাকে শুভেচ্ছা জানানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা