kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

মাস্ক না পরায় ঢাকায় ১১৩ জনকে ২৬ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক   

১ ডিসেম্বর, ২০২০ ২১:০৬ | পড়া যাবে ২ মিনিটে



মাস্ক না পরায় ঢাকায় ১১৩ জনকে ২৬ হাজার টাকা জরিমানা

ছবি : কালের কণ্ঠ

করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভ প্রতিরোধের জন্য ঢাকা মহানগর ও বিভিন্ন উপজেলায় জনসচেতনতামূলক কার্যক্রম, বিনামূল্যে মাস্ক বিতরণ ও মোবাইল কোর্টের অভিযান চালিয়ে যাচ্ছে ঢাকা জেলা প্রশাসন।

আজ মঙ্গলবার ঢাকার ডজনখানেক এলাকায় অভিযান চালিয়ে শতাধিক মামলা করে শতাধিক ব্যক্তিকে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার জেলা প্রশাসনের উদ্যোগে ঢাকা জেলার কয়েকটি উপজেলা এবং মহানগরীর জনবহুল স্থানে বাধ্যতামূলক মাস্ক পরিধান নিশ্চিত করার জন্য জনসচেতনতামূলক কার্যক্রম, বিনামূল্যে মাস্ক বিতরণ ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

ডিসি অফিস থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, জেলার ৫টি উপজেলা এবং মিরপুর, ওয়ারী, যাত্রাবাড়ী, সচিবালয়, মতিঝিল, লালবাগসহ মোট ১২টি স্পটে জনবহুল স্থানে ঢাকা জেলা প্রশাসনের ১৫ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে  মাস্ক ব্যবহারে উৎসাহিত করার জন্য জসচেতনতা বৃদ্ধি ও মাইকিং করা হয়। এ সময় গরিব, অভাবি লোকদের মধ্যে মোট ১২০০ মাস্ক বিনামূল্যে বিতরণ করা হয়। এ ছাড়া শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে মোবাইল কোর্টে ১১৩টি মামলায় ১১৩ জন ব্যক্তিকে মোট ২৫ হাজার ৯৯০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

ঢাকা জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার (বিচার শাখা) আবব্দুল আওয়াল কালের কণ্ঠকে জানান, ১৭ নভেম্বর থেকে মঙ্গলবার পর্যন্ত জেলা প্রশাসনের উদ্যোগে মোট ১৪০৩ জন ব্যক্তিকে মোট ৩ লাখ ২১ হাজার ৪৮০ টাকা অর্থদণ্ড করা হয়েছে। এ ছাড়া এ পর্যন্ত ১৯ হাজার মাস্ক বিনামূল্যে বিতরণ করা হয়েছে। জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ঢাকা জেলা প্রশাসনের মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য



সাতদিনের সেরা