kalerkantho

শনিবার। ২ মাঘ ১৪২৭। ১৬ জানুয়ারি ২০২১। ২ জমাদিউস সানি ১৪৪২

ফেসবুকে তরুণীর অশ্লীল ছবি-ভিডিও প্রকাশের দায়ে যুবক গ্রেপ্তার

অনলাইন ডেস্ক   

৩০ নভেম্বর, ২০২০ ১১:১৭ | পড়া যাবে ২ মিনিটে



ফেসবুকে তরুণীর অশ্লীল ছবি-ভিডিও প্রকাশের দায়ে যুবক গ্রেপ্তার

প্রতীকী ছবি।

ফেসবুকে অশ্লীল ছবি ও ভিডিও প্রকাশের দায়ে হারুন অর রশিদ ওরফে সীমান্ত নামে এক যুবককে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ।

রবিবার (২৯ নভেম্বর) রাজধানীর মিরপুর পশ্চিম শেওড়াপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে গণমাধ্যমকে জানিয়েছেন সাইবার টেরোরিজম ইনভেস্টিগেশন টিম সহকারী কমিশনার (এসি) সাইদ নাসিরুল্লাহ।

এসময় তার কাছ থেকে অশ্লীল ছবি, অশ্লীল ভিডিও, ইলেকট্রিক ডিভাইস এবং বিভিন্ন ভুয়া ফেসবুক আইডি উদ্ধার করা হয়।

এসি সাইদ নাসিরুল্লাহ জানান, ভিকটিম রাজধানীর উত্তরায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে সহপাঠী সীমান্তের সঙ্গে পরিচয় হয়। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২০১২ সালের ৩০ জুলাই সীমান্ত মোহাম্মদপুরের নিজ বাসায় ভিকটিম তরুণীকে নিয়ে যায়। সেখানে ভিকটিমের মতের বিরুদ্ধে অশ্লীল ছবি তোলে এবং তার কাছ থেকে বিয়ের কাগজপত্রে স্বাক্ষর নেয়। পরবর্তী সময়ে কাজী অফিসে গিয়ে বিয়ের কাগজপত্র তৈরি করে সীমান্ত। ভিকটিম নিজের সম্মান ক্ষুণ্ন ও লেখাপড়া বন্ধ হয়ে যাওয়ার ভয়ে বিষয়টি গোপন রাখে।

পরবর্তী সময়ে ২০১২ সালের ২৭ সেপ্টেম্বর চট্টগ্রাম থেকে হলফ নামার মাধ্যমে সীমান্তকে তালাক দেন ওই তরুণী। এরপর সীমান্ত ভিকটিমের বিভিন্ন আত্মীয় স্বজনের মোবাইলে ভিকটিমের বিভিন্ন অশ্লীল ছবি পাঠাতে থাকে। ব্ল্যাকমেইলিংয়ের মাধ্যমে ভিকটিমের কাছে বিভিন্ন সময় টাকা দাবিসহ ভিকটিমের অশ্লীল ছবি দিয়ে ফেসবুক আইডি খুলে প্রচার করতে থাকে।

এ বিষয়ে গত ১৫ সেপ্টেম্বর যাত্রাবাড়ী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন ওই তরুণী। মামলার তদন্তভার পেয়ে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তের অবস্থান শনাক্ত করে তাকে গ্রেপ্তার করে ডিএমপির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ।

মন্তব্য



সাতদিনের সেরা