kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

‘কঙ্গো’গামী কন্টিনজেন্ট সদস্যদের বিমানবাহিনী প্রধানের ব্রিফিং

অনলাইন ডেস্ক   

২৯ নভেম্বর, ২০২০ ১৯:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



‘কঙ্গো’গামী কন্টিনজেন্ট সদস্যদের বিমানবাহিনী প্রধানের ব্রিফিং

ডেমোক্রেটিক রিপাবলিক কঙ্গোতে নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে (এমওএনইউএসসিও) তিনশ ২০ সদস্যের কন্টিনজেন্ট প্রতিস্থাপন শুরু করতে যাচ্ছে বাংলাদেশ বিমানবাহিনী। তাঁদের মধ্যে ৩ জন নারী কর্মকর্তাও রয়েছেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। 

আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত রবিবার বিমানবাহিনী ঘাঁটি বাশার-এ কঙ্গোগামী ব্যানএয়ারের সদস্যদের উদ্দেশ্যে ব্রিফিং দিয়েছেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে শৃঙ্খলা, সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমানবাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনার তাঁদের প্রতি আহ্বান জানান তিনি।

করোনাভাইরাসের বিস্তার রোধ এবং এতে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমাতে বিশেষ সতর্কতা অনুসরণের পরামর্শ দেন বিমানবাহিনী প্রধান। পরিশেষে তিনি মিশনের সাফল্য কামনায় আয়োজিত এক বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ, ঢাকাস্থ এয়ার অফিসারগণ এবং বিমান সদর ও ঘাঁটির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।  

উল্লেখ্য, এ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমানবাহিনীর ৩টি কন্টিনজেন্টে (ইউটিলিটি এভিয়েশন ইউনিট, এয়ারফিল্ড সার্ভিসেস ইউনিট ও এয়ার ট্রান্সপোর্ট ইউনিট) সর্বমোট তিনশ ২০ জন বিমানবাহিনীর সদস্যসহ ১টি সি-১৩০বি পরিবহন বিমান, ৬টি এমআই-১৭ হেলিকপ্টার ও বিভিন্ন গ্রাউন্ড সাপোর্ট ইকুইপমেন্ট মোতায়েন রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা