kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

সীমান্ত এলাকায় জনগণের নিরাপত্তায় বিজিবির পদক্ষেপের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক   

২৬ নভেম্বর, ২০২০ ২০:৫২ | পড়া যাবে ২ মিনিটে



সীমান্ত এলাকায় জনগণের নিরাপত্তায় বিজিবির পদক্ষেপের সুপারিশ

দেশের সীমান্তবর্তী এলাকায় বসবাসরত জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে বিজিবিকে পদক্ষেপ গ্রহণের সুপারিশ করেছে জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটি।

বৃহস্পতিবার কমিটির সভাপতি অধ্যাপক মোঃ আলী আশরাফের এর সভাপতিত্বে সংসদ ভবনের কেবিনেট কক্ষে বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য মোঃ মুজিবুল হক, গোলাম মোহাম্মদ কাদের, আব্দুল মান্নান, ফখরুল ইমাম,গোলাম মোহাম্মদ সিরাজ এবং আরমা দত্ত বৈঠকে অংশগ্রহণ করেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে একাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির তৃতীয় বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়। এছাড়া একাদশ জাতীয় সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি এবং প্রকল্পসমূহের অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

বৈঠকে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির সর্বোচ্চ অগ্রাধিকার প্রদান, ইয়াবার হাত থেকে দেশ যুব সমাজকে রক্ষার সমন্বিত পদক্ষেপ গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করেছে।

বৈঠকে বাংলাদেশ পুলিশ বাহিনীতে দক্ষ জনবল বৃদ্ধি, চিকিৎসা, আবাসন সুবিধা বৃদ্ধি এবং দায়িত্ব পালনে তদারকি বাড়ানোর জন্য সুপারিশ করা হয়। বৈঠকে কমিটি বাংলাদেশের সীমান্তবর্তী এলাকায় বসবাসরত জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতকরণে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)কে জোরালো ভূমিকা পালনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি সুপারিশ করেছে। এছাড়া, প্রকল্পের কাজের মানোন্নয়ন এবং যথাসময়ে প্রকল্পগুলো বাস্তবায়নে আইএমইডি’র পরামর্শ গ্রহণের জন্য কমিটি সুপারিশ করে।

মন্তব্য



সাতদিনের সেরা