kalerkantho

মঙ্গলবার। ৫ মাঘ ১৪২৭। ১৯ জানুয়ারি ২০২১। ৫ জমাদিউস সানি ১৪৪২

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ধর্ম প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক   

২৫ নভেম্বর, ২০২০ ১৯:৫০ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ধর্ম প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

নবনিযুক্ত ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বুধবার সকাল ১০ টায় রাজধানীর ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তিনি সবাইকে সাথে নিয়ে দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করেন।

এদিকে ধর্ম প্রতিমন্ত্রী আজ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করবেন। এছাড়া তিনি প্রয়াত ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ এ্যাডভোকেট শেখ মো: আব্দুল্লাহর কবর জিয়ারত ও ফাতেহা পাঠ করবেন।

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আনোয়ার হোসাইন বুধবার এ তথ্য জানান।

এর আগে মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে জামালপুর-২ আসনের সংসদ সদস্য মোঃ ফরিদুল হক খান প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন। বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে শপথ বাক্য পাঠ করান।

বুধবার তাকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

ফরিদুল হক খান আওয়ামী লীগ থেকে মনোনীত জামালপুর জেলার ইসলামপুরের টানা তিনবারের সংসদ সদস্য। তিনি ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বও পালন করছেন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন ফরিদুল হক।

ফরিদুল হক ১৯৫৬ সালের ২ জানুয়ারি পূর্ব পাকিস্তানের জামালপুরের ইসলামপুর উপজেলার উত্তর সিরাজাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মো. হবিবর রহমান খান ও মায়ের নাম মোসাম্মৎ ফাতেমা খানম। তিনি উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা করেছেন।

ফরিদুল হক খান দশম সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। বর্তমান একাদশ সংসদেও একই পদে রয়েছেন। পেশায় ব্যবসায়ী ফরিদুল দুই কন্যাসন্তানের জনক।

গত ১৩ জুন রাতে ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ মারা যান। কোন মন্ত্রণালয়ের মন্ত্রী বা দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী না থাকলে সেই মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব চলে যায় প্রধানমন্ত্রীর কাছে। সেই থেকে ধর্ম মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর অধীনে ছিল।

মন্তব্য



সাতদিনের সেরা