kalerkantho

বুধবার। ৬ মাঘ ১৪২৭। ২০ জানুয়ারি ২০২১। ৬ জমাদিউস সানি ১৪৪২

আজ শুরু হচ্ছে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ

অনলাইন ডেস্ক   

২৫ নভেম্বর, ২০২০ ০৯:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



আজ শুরু হচ্ছে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ

'কমলা রঙের বিশ্বে নারী বাধার পথ দেবেই পাড়ি' শীর্ষক প্রতিপাদ্যে আজ বুধবার (২৫ নভেম্বর) শুরু হচ্ছে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ। ১৬ দিন ব্যাপী এ প্রতিরোধ পক্ষ পালনের ব্যাপারে সরকারি ও বেসরকারি পর্যায়ে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

দিবসটি উপলক্ষে 'ধর্ষণ মানবতার বিরুদ্ধে অপরাধ, আসুন নারী ও কন্যার প্রতি সহিংসতার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলি' স্লোগানে বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটিসহ জেলা শাখাগুলোতে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। আজ জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে এ উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

এদিকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে আজ সকাল ১১টায় বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা প্রধান অতিথি হিসেবে এতে উপস্থিত থাকবেন। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহিলা ও শিশু বিষয়ক সচিব কাজী রওশন আক্তার এবং বাংলাদেশে নিযুক্ত ইউএন রেসিডেন্ট কো-অর্ডিনেটর মিয়া সেপ্পো।

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধের লক্ষ্যে প্রতিবছর ২৫ নভেম্বরের নারীর বিরুদ্ধে সহিংসতা দূরীকরণের দিবস থেকে শুরু করে ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস পর্যন্ত '১৬ দিনব্যাপী নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ' ক্যাম্পেইনটি আন্তর্জাতিক পর্যায়ে উদযাপন করা হয়। ১৯৯১ সাল থেকে প্রায় ১৮৭টি দেশের ছয় হাজারেরও বেশি সংস্থা এই প্রচারে অংশ নিয়ে আসছে।

মন্তব্য



সাতদিনের সেরা