kalerkantho

মঙ্গলবার । ১২ মাঘ ১৪২৭। ২৬ জানুয়ারি ২০২১। ১২ জমাদিউস সানি ১৪৪২

করোনায় মারা গেলেন বিএনপি নেতা ড. মামুন

অনলাইন ডেস্ক   

২৪ নভেম্বর, ২০২০ ১০:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় মারা গেলেন বিএনপি নেতা ড. মামুন

সদ্য প্রয়াত বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড. মামুন। ছবি: সংগৃহীত

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড. মামুন রহমান এফসিএ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (২৩ নভেম্বর) লন্ডন সময় সকাল ১০টায় এবং বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় লন্ডনের একটি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

সোমবার দিনগত রাতে বিএনপির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি বলেন, দীর্ঘদিন বিলেতে থাকাবস্থায় চাটার্ড অ্যাকাউন্টেট ড. মামুন রহমান দেশ ও জাতির সেবার ব্রত নিয়ে বাংলাদেশে এসে নিজ এলাকা খুলনার ফুলতলার জামিরা ইউনিয়নে তৃণমুল পর্যায়ে কাজ শুরু করেন এবং জামুরা ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১১ থেকে ২০১৫ সাল পর্যন্ত ইউপি চেয়ার্যমান ছিলেন তিনি। জনগণের কল্যাণে কাজ করেছেন ব্যাপকভাবে। তিনি একজন রাষ্ট্রচিন্তাবিদ, লেখক এবং গবেষণা কাজের সঙ্গেও সংযুক্ত ছিলেন। তার লেখা ৩টি বই প্রকাশিত হয়েছে এবং তিনি অন্য লেখকদের বইও প্রকাশ করেছেন।

তার মৃত্যুতে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। এছাড়া দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারাও শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সুদীর্ঘকাল বিলেতে অবস্থান করে শেকড়ের টানে নিজ এলাকায় নিভৃত পল্লীতে ফিরে এসে এলাকার কল্যাণে ও জনসেবায় ড. মামুন রহমান যে দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা অতুলনীয়।

মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে তিনি আরও বলেন, বিএনপি’র রাজনীতি এবং জনকল্যাণে তার অবদান বিএনপি সবসময় শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা