kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

ফেয়ার ইলেকট্রনিক্সের ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট পরিদর্শন বিটিআরসি মহাপরিচালকের

অনলাইন ডেস্ক   

১২ নভেম্বর, ২০২০ ১৯:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



ফেয়ার ইলেকট্রনিক্সের ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট পরিদর্শন বিটিআরসি মহাপরিচালকের

বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)-এর স্পেকট্রাম বিভাগের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. শহিদুল আলম, পিবিজিএমএস নরসিংদিতে ফেয়ার ইলেক্ট্রনিক্সের ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট পরিদর্শন করেন। ফেয়ার গ্রুপের চেয়ারম্যান মিঃ রুহুল আলম আল মাহবুব এবং বিটিআরসি-এর অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা ও ফেয়ার গ্রুপের কর্মকর্তারা পরিদর্শনকালে উপস্থিত ছিলেন।

ফেয়ার ইলেকট্রনিক্স ফেয়ার গ্রুপের একটি প্রতিষ্ঠান, যা স্যামসাং মোবাইল ফোন, টিভি, ফ্রিজ, এয়ার কন্ডিশনার এবং মাইক্রোওয়েভ ওভেন-এর অনুমোদিত প্রস্তুতকারক ও বিপননকারী। বাংলাদেশে ২০১৮ সাল থেকে ফেয়ার ইলেকট্রনিক্স ৪এ এবং ৫এ মোবাইল ফোন উৎপাদন করে আসছে। বিগত ২ বছরে ফেয়ার ইলেকট্রনিক্স প্রায় ২৫ লাখ ফোন বাংলাদেশি ভোক্তার কাছে সুলভ মূল্যে পৌঁছে দিয়েছে, যার গুণগতমান বিশ্বমানের। বিটিআরসির মহাপরিচালক স্পেকট্রাম ও বিটিআরসি-র উচ্চপদস্থ কর্মকর্তারা মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স কারখানা পরিদর্শন করে শ্রমিকদের প্রযুক্তিগত জ্ঞান, দক্ষতা ও কারখানা এলাকার পরিষ্কার পরিচ্ছন্নতার প্রশংসা করেন।

ফেয়ার ইলেকট্রনিক্সের শ্রমিক ও কর্মচারীরা বিটিআরসি মহাপরিচালক-এর এই সফরের মাধ্যমে ব্যাপক উৎসাহিত হন এবং মেড ইন বাংলাদেশ ভিশনকে সামনে রেখে বাংলাদেশকে উন্নত করার লক্ষ্যে সর্বোত্তম মানের পণ্য উৎপাদন ও সরবরাহের অঙ্গীকার করেন।

বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)-এর স্পেকট্রাম বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহিদুল আলম, পিবিজিএমএস বলেন, বাংলাদেশে ফেয়ার ইলেকট্রনিক্সের স্যামসাং কারখানা পরিদর্শন করে এর ব্যবস্থাপনা কার্যক্রম এবং আমাদের দেশের প্রযুক্তিগত কাজের মান দেখে আমি অত্যন্ত আনন্দিত। বাংলাদেশের প্রযুক্তিগত অগ্রগতি অর্জনে স্যামসাং ও ফেয়ার ইলেকট্রনিক্সের অবদানের জন্য তাদের ধন্যবাদ জানাই। বিটিআরসি স্যামসাং ও ফেয়ার ইলেকট্রনিক্সকে নিয়মতান্ত্রিক নীতিমালার অধীনে যেকোন উন্নয়ন কর্মকাণ্ডে সহযোগিতা দেবে। আমরা স্যামসাংকে অনুরোধ করব তারা যেন তাদের অন্যান্য অত্যাধুনিক প্রযুক্তিগুলো বাংলাদেশে নিয়ে আসে এবং আমরা আশা করি তাদের মাধ্যমে বিশ্বের অন্যান্য শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো বাংলাদেশে তথ্য প্রযুক্তি শিল্পে বিনিয়োগ করতে উৎসাহিত হবে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব বলেন, ডিজি মহোদয়সহ বিটিআরসি-র উর্ধ্বতন কর্মকর্তাদের কারখানা পরিদর্শনে আমরা অত্যন্ত অনুপ্রাণিত হয়েছি। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ স্বপ্ন বাস্তবায়নে সাশ্রয়ী ৪এ ডিভাইসের মাধ্যমে সারাদেশব্যাপী ইন্টারনেটের প্রসারে অঙ্গীকারাবদ্ধ।



সাতদিনের সেরা