kalerkantho

সোমবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৭। ৩০ নভেম্বর ২০২০। ১৪ রবিউস সানি ১৪৪২

এবার সংসদ অধিবেশনে যেতে পারবেন সাংবাদিকরা, লাগবে করোনা নেগেটিভ সনদ

নিজস্ব প্রতিবেদক    

৩০ অক্টোবর, ২০২০ ২০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এবার সংসদ অধিবেশনে যেতে পারবেন সাংবাদিকরা, লাগবে করোনা নেগেটিভ সনদ

করোনা নেগেটিভ সনদ নিয়ে জাতীয় সংসদের ‘বিশেষ অধিবেশনের’ খবর সংগ্রহ করতে সংসদ ভবনে যেতে পারবেন সাংবাদিকরা। আগামী ৮ নভেম্বর থেকে এই অধিবেশন শুরু হবে।

সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখার পরিচালক তারিক মাহমুদ সাংবাদিকদের জানান, বিশেষ অধিবেশনে সাংবাদিকদের প্রবেশের সুযোগ থাকবে। তবে কভিড-১৯ টেস্ট করতে হবে। ফলাফল নেগেটিভ এলেই মিলবে সংসদ অধিবেশনে প্রবেশ পাস। তিনি আরো জানান, আগামী ৬ নভেম্বর সংসদের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের নমুনা সংগ্রহ করা হবে। প্রতিটি সংবাদমাধ্যম থে‌কে একজন ক‌রে সাংবা‌দিক‌কে কভিড-১৯ পরীক্ষা করার জন্য ৬ নভেম্বর সকাল ১০টায় সংস‌দের মি‌ডিয়া সেন্টা‌রে উপ‌স্থিত থাক‌তে হ‌বে।

তারিক মাহমুদ বলেন, ৮ ন‌ভেম্বর কভিড-১৯ পরীক্ষার রি‌পোর্ট দেওয়া হ‌বে। নে‌গে‌টিভ রি‌পোর্ট পাওয়া সাংবা‌দিক‌দের সংসদ পাস দেওয়া হ‌বে যাতে তারা ৯ ন‌ভেম্বর সংসদে গিয়ে অধিবেশনের খবর সংগ্রহ করতে পারেন।

উল্লেখ, কভিড-১৯ পরিস্থিতি ভয়াবহতার কারণে বিগত ৩টি অধিবেশনে সাংবাদিকদের প্রবেশাধিকার স্থগিত রাখা হয়। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষ্যে গত ২২-২৩ মার্চ বিশেষ অধিবেশন আহ্বান করেছিলেন রাষ্ট্রপতি। কিন্তু কোভিড-১৯ মহামারীর কারণে পরে তা স্থগিত করা হয়। তবে গত ২১ অক্টোবর রাষ্ট্রপতি আবদুল হামিদ আবার বিশেষ অধিবেশন আহ্বান করেন। ৯ অক্টোবর সন্ধ্যা ৬ টায় এই বিশেষ অধিবেশন শুরু হবে।

মন্তব্য



সাতদিনের সেরা