kalerkantho

শনিবার। ২০ অগ্রহায়ণ ১৪২৭। ৫ ডিসেম্বর ২০২০। ১৯ রবিউস সানি ১৪৪২

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রকাশের নিন্দা নদওয়াতুল ওলামার

নিজস্ব প্রতিবেদক   

২৯ অক্টোবর, ২০২০ ১৭:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রকাশের নিন্দা নদওয়াতুল ওলামার

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ কর্তৃক মহানবী মুহাম্মাদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রকাশ অব্যাহত রাখার ঘোষণায় তীব্র নিন্দা জানিয়েছেন মুসলিমবিশ্বের অন্যতম সংগঠন ‘নদওয়াতুল ওলামা আল-আলামিয়া’র চেয়ারম্যান, মাওলানা রফিকুল ইসলাম মাদানী ।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, মুসলমানদের অনুভূতিতে আঘাত করে ফ্রান্স কর্তৃক ধর্মীয় প্রতীকের ধারাবাহিক অবমাননার তীব্র নিন্দা জানাচ্ছি।

ধারাবাহিক ব্যঙ্গচিত্র প্রকাশের নিন্দা জানিয়ে রফিকুল ইসলাম মাদানী বলেন, ধর্মের প্রতি কটূক্তি করে ব্যঙ্গচিত্রের প্রকাশ পর্যবেক্ষণ করছি । রাজনৈতিক উদ্দেশ্য সাধন করতে ফরাসি সরকারের অনেকে দায়িত্বশীল ব্যক্তিবর্গের বক্তব্য সবার মধ্যে উদ্বেগ তৈরি করেছে, যা মুসলিমদের সঙ্গে ফ্রান্সের সম্পর্ক বিনষ্ট করবে এবং দলীয় স্বার্থ উদ্ধারের জন্য সবার মধ্যে ঘৃণ্য মনোভাব ছড়িয়ে দেবে। আমরা ধর্মের নামে যেকোনো সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাই।

স্বাধীন মতপ্রকাশের নামে ধর্মের প্রতি অবজ্ঞা প্রদর্শনের নিন্দা জানিয়ে রফিকুল ইসলাম বলেন, একই সঙ্গে মতপ্রকাশের স্বাধীনতার নামের ধর্মীয় অনুভূতির অবমাননা ও কটূক্তির তীব্র নিন্দা জানাই আমরা। তাছাড়া সন্ত্রাসের সঙ্গে ইসলাম ও মুসলিমদের সম্পৃক্ত করার অপপ্রয়াসের প্রতিবাদ জানিয়ে বিশ্বের ২০০ কোটি মুসলিমের ধর্মীয় অনুভূতিতে আঘাত থেকে বিরত থাকার আহ্বান করছি। এমন নিকৃষ্ট মনোভাব থেকে ফিরে না আসলে মুসলিম বিশ্ব থেকে ফরাসি সরকার ছিটকে পড়বে ডাস্টবিনে, এবং ফরাসি সকল পণ্য বর্জন করবে মুসলমানরা।

মন্তব্য



সাতদিনের সেরা