kalerkantho

শনিবার। ২০ অগ্রহায়ণ ১৪২৭। ৫ ডিসেম্বর ২০২০। ১৯ রবিউস সানি ১৪৪২

বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনের মামলা

ক্যাসিনো খালেদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি পেছাল

নিজস্ব প্রতিবেদক   

২৯ অক্টোবর, ২০২০ ১৬:১৯ | পড়া যাবে ২ মিনিটে



ক্যাসিনো খালেদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি পেছাল

ফাইল ফটো

বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া ওরফে ক্যাসিনো খালেদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি পিছিয়ে আগামী ৪ নভেম্বর পরবর্তী দিন ধার্য করেছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ রবিউল আলমের আদালত রাষ্ট্রপক্ষের আবেদন মঞ্জুর করে নতুন এ দিন ধার্য করেন।

এদিন ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ উপস্থিত না থাকায় রাষ্ট্রপক্ষ অভিযোগ গঠন শুনানির জন্য সময়ের আবেদন করেন। পরে আদালত আবেদন মঞ্জুর করে আগামী ৪ নভেম্বর অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য করেন।
এর আগে আসামি খালেদকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।
এদিকে গত ১৯ অক্টোবর আদালত অভিযোগপত্র আমলে নিয়ে ২৯ অক্টোবর অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য করেন। এর আগে গত ১৮ ফেব্রুয়ারি রাজধানীর গুলশান থানায় খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনে সিআইডি মামলাটি করে।
মামলার অভিযোগে বলা হয়, গত বছরের ১৮ সেপ্টেম্বর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) খালেদ মাহমুদ ভূঁইয়ার গুলশানের বাসায় অভিযান চালায়। ওই বাসা থেকে ছয়টি দেশের মুদ্রা জব্দ করা হয়। এর মধ্যে সিঙ্গাপুরের ১০ হাজার ৫০ ডলার, থাইল্যান্ডের ১০ হাজার ৪৯০ বাথ, ভারতীয় সাড়ে তিন হাজার রুপি, সৌদি আরবের দুই হাজার ৩২১ রিয়াল, মালয়েশিয়ান ৬৫৬ রিঙ্গিত ও সংযুক্ত আরব আমিরাতের ৭৫ দিরহাম রয়েছে।
অবৈধ জুয়া ও ক্যাসিনো চালানোর অভিযোগে গত বছর ১৮ সেপ্টেম্বর ঢাকা দক্ষিণ মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদকে গ্রেপ্তার করে র‌্যাব। গুলশানে তার বাড়ি থেকে একটি শটগান, দুটি পিস্তল, শটগানের ৫৭টি গুলি ও ৫৮৫টি ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। পরে যুবলীগ থেকে তাকে বহিষ্কার করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা