kalerkantho

সোমবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৭। ৩০ নভেম্বর ২০২০। ১৪ রবিউস সানি ১৪৪২

ভিক্টোরিয়া কলেজ নিউ হোস্টেলের ৯৬ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   

২৮ অক্টোবর, ২০২০ ২১:০৩ | পড়া যাবে ২ মিনিটে



ভিক্টোরিয়া কলেজ নিউ হোস্টেলের ৯৬ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠিত

‘একই বৃত্তে’ শিরোনামে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের নিউ হোস্টেলে ৯৬ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গত ২৩ অক্টোবর দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়। দীর্ঘ চব্বিশ বছর পর নিজেদের পেয়ে আড্ডা ও স্মৃতিচারণে মুখর হয়ে ওঠেন কৈশোরের বন্ধুরা। নিম্নচাপজনিত বৈরী আবহাওয়া উপেক্ষা করে এদিন সুদূর খাগড়াছড়ি থেকে শুরু করে দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা বন্ধুদের মিলনমেলা বসে। জম্পেশ আড্ডার সাথে চলতে থাকে পুরোনো স্মৃতির রোমন্থন। বন্ধুরা এক এক করে জড়ো হতে থাকেন কান্দিরপাড়স্থিত হোটেলের ‘গোল্ডেন স্পুন’ এ।

নাগরিক ব্যস্ততায় ক্লান্ত সবাই যেন নিজেদেরকে আবিষ্কার করেন নতুন করে। ২৪ বছরে ভুলে যাওয়া মুখগুলো আবার জেগে উঠে নিউরণে। সাথে চলে চা, কফি, স্ন্যাকস ও অন্যান্য খাওয়া দাওয়া। ভালোবাসার স্মারক হিসেবে সবার মাঝে বিতরণ করা হয় ব্যাগ, স্যুভেনির, মগ ও বন্ধুদের আনা রকমারি উপহার সামগ্রী। প্রবাসী বন্ধুদের প্রতি ভালবাসা জানিয়ে তাদের ব্যাজ দিয়ে করা হয় প্রবাসি কর্ণার ও রাখা হয় ফেসবুকে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা।

দীর্ঘ স্মৃতিচারণ, আহাড় শেষে বিকেলের দিকে সবাই নিউ হোস্টেলে যান। হোস্টেলের বর্তমান অবহেলিত, মলিন ও ভগ্নদশা দেখে হতাশায় ক্ষোভ প্রকাশ করেন অনেকে। এর ফাঁকে চলে স্মৃতির জায়গা ছুয়ে দেখা ও ক্যামেরাবন্দী করার পালা। সূর্য যখন ডোবে ডোবে, হারানো দিনের আবেগ ও আবেগ ফুঁড়ে জন্ম নেওয়া এই বন্ধনকে চির অটুট রাখার প্রত্যয় শেষ হয় মিলনমেলার।

মন্তব্য



সাতদিনের সেরা