kalerkantho

বৃহস্পতিবার । ১৮ অগ্রহায়ণ ১৪২৭। ৩ ডিসেম্বর ২০২০। ১৭ রবিউস সানি ১৪৪২

কর্মস্থলে ফিরতে চেয়ে বাহরাইন প্রবাসীদের মানববন্ধন

অনলাইন ডেস্ক   

২৭ অক্টোবর, ২০২০ ১৩:৪০ | পড়া যাবে ২ মিনিটে



কর্মস্থলে ফিরতে চেয়ে বাহরাইন প্রবাসীদের মানববন্ধন

ছবি: প্রেসক্লাবের সামনে বাহরাইন প্রবাসীদের মানববন্ধন।

করোনাভাইরাসের কারণে ছুটিতে বাংলাদেশে এসে আটকে পড়া বাহরাইন প্রবাসীরা কর্মস্থলে ফিরতে মানববন্ধন করেছে। মানবন্ধন থেকে প্রবাসীদের বাহরাইন প্রবেশের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে 'কর্মস্থল বাহরাইনে ফিরতে চাই' ব্যানার নিয়ে প্রবাসীদের মানববন্ধন থেকে এ দাবি তোলা হয়।

এ সময় আন্দোলনের আহ্বায়ক শিশির খান বলেন, 'আমরা বাহরাইন থেকে ছুটিতে আসার পরপরই করোনার প্রাদুর্ভাবের কারণে আটকে পড়ি। আমরা প্রবাসীরা একটা কঠিন পরিস্থিতির মধ্যে আছি। সেটা আর্থিক এবং মানসিক। আমরা জানি বর্তমান পৃথিবীও একটা কঠিন সময় পার করছে। আমরাও তার বাইরে নই।'

তিনি বলেন, ইতোমধ্যে অনেক দেশই তাদের আটকে পড়া কর্মীদের ফিরিয়ে নিচ্ছে। কিন্তু বাহরাইন থেকে আমরা যারা ছুটিতে এসেছি, আমাদের ফিরিয়ে নেওয়ার জন্য এখনো কোনো ব্যবস্থা হয়নি। বাহরাইন সরকার বাহরাইনের ভেতরে অনেক ধরনের সুযোগ-সুবিধা দিয়েছে। অবৈধ প্রবাসীদের বৈধ করা হয়েছে, ভিজিট ভিসাধারীদের ভিসার মেয়াদ বাড়ানো হয়েছে এবং জেলে থাকাদের মুক্তি দেওয়া হয়েছে। আমরা আগে ছুটিতে এসে আটকা পড়েছি। ১০ মাস অতিবাহিত হয়ে গেছে। এখনো পর্যন্ত ব্যবস্থা করা হয়নি।

মানববন্ধনের পর বাহরাইন প্রবাসীরা প্রধানমন্ত্রীর কার্যালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে স্মারকলিপি দিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা