kalerkantho

সোমবার । ৮ অগ্রহায়ণ ১৪২৭। ২৩ নভেম্বর ২০২০। ৭ রবিউস সানি ১৪৪২

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা চার লাখ ছাড়িয়েছে

অনলাইন ডেস্ক   

২৬ অক্টোবর, ২০২০ ১৫:২৪ | পড়া যাবে ২ মিনিটে



দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা চার লাখ ছাড়িয়েছে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে মোট মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৮১৮ জনের। এছাড়া দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা চার লাখ ছাড়িয়েছ আজ।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৪৩৬ জনের। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ২৫১ জনে।

এ পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন তিন লাখ ১৬ হাজার ৬০০ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১১টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৬৬৬টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৭৫৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২২ লাখ ৭১ হাজার ৩৪৭টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১০ দশমিক ৪৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৬২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ১০ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত ১৫ জনের মধ্যে নয় জন পুরুষ ও নারী ছয় জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১০ জন চট্টগ্রাম বিভাগে তিন জন, বরিশাল ও সিলেট বিভাগে এক জন করে দুই জন। এদের মধ্যে হাসপাতালে ১৪ জন ও বাড়িতে মারা গেছেন এক জন।

মন্তব্য



সাতদিনের সেরা