kalerkantho

মঙ্গলবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৭। ১ ডিসেম্বর ২০২০। ১৫ রবিউস সানি ১৪৪২

ইউল্যাবে পর্দা উঠলো হাল্ট প্রাইজের

অনলাইন ডেস্ক   

২৩ অক্টোবর, ২০২০ ২১:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



ইউল্যাবে পর্দা উঠলো হাল্ট প্রাইজের

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) গত ১৭ই অক্টোবর অনুষ্ঠিত হয় হাল্ট প্রাইজ ইউল্যাব-এর প্রথম পর্ব।

আয়োজক কমিটি পর্বটি অনলাইন প্ল্যাটফর্ম “গুগল মিট” এবং “জুম” এর মাধ্যমে আয়োজন করে। প্রতিযোগিতাটিতে অংশগ্রহণ করে ৩৮টি দল। তাদের মধ্যে ১১টি দল দ্বিতীয় রাউন্ডে নিজেদের স্থান দখল
করে নেয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ইউল্যাব।

দ্বিতীয় রাউন্ডে পৌছে যাওয়া দলগুলো হলো টিম কার্ড, টিম মাশ্রুমেক্স, বিফরফারমার্স, দি স্যাভিয়রস, দি ফিউচার, দি ইগ্নাইটার্স, হাঙরী হেল্পার্স, দি পিসমেকার্স, ফুডনর্স, বাক্সপেস এবং সিনথেটিক এনকোরেজার্স । দল্গুলোর নেতৃত্বে ছিল নাসরীন নুর, সুমাইয়া রহমান, ফজলে রাব্বী, মো. সালাম ভুঁইয়া, ম. নেওয়াজুল হক প্রধান, সানজিদা আলম, সিন্ডারেলা ধ্রুপদী মুন্সী, আব্দুর রাজ্জাক ফাহিম, হাবিবুর রহমান, জান্নাতুল ফেরদৌস স্বর্ণা এবং রাইসা ইসলাম।

পর্বটিতে বিচারক হিসেবে ছিলেন জনাব জিয়া আশরাফ, চালডাল.কম এর সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও, আসিকুল আলম খান, প্রিয়শপ.কম এর সিইও, জারা মাহবুব, কাজি আইটি এর সিইও এবং মোহাম্মদ ইয়াসিন টুটুল, ওয়াইএন স্টাডি সল্যুশন মালয়েশিয়া এর সিইও এবং ওয়াইএন গ্রুপ অব কোম্পানিস এর পরিচালন অধিকর্তা।

পর্বটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউল্যাব স্কুল অব বিজনেস এর সহকারী অধ্যাপক এবং ইউল্যাব কো-কারিকুলার অফিস এর পরিচালক জনাব মেহেদী রাজিব এবং ইউল্যাব স্কুল অব বিজনেস এর জ্যেষ্ঠ প্রভাষক এবং হাল্ট প্রাইজ ইউল্যাব-এর উপদেষ্টা এন এম বাকি বিল্লাহ।

উল্লেখ্য হাল্ট প্রাইজ' হলো একটি বার্ষিক প্রতিযোগিতা যেখানে বিভিন্ন ধরনের সামাজিক সমস্যা সমাধানের লক্ষ্যে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজ এর ছাত্রছাত্রীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। খাদ্য নিরাপত্তা, পানি, শক্তি এবং শিক্ষা ইত্যাদি  বিষয়জনিত সমস্যার সমাধান নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা