kalerkantho

বৃহস্পতিবার । ১৮ অগ্রহায়ণ ১৪২৭। ৩ ডিসেম্বর ২০২০। ১৭ রবিউস সানি ১৪৪২

ক্ষমা চেয়ে পার পেলেন ময়মনসিংহের ডেপুটি জেলার

নিজস্ব প্রতিবেদক   

২২ অক্টোবর, ২০২০ ০০:০৭ | পড়া যাবে ২ মিনিটে



ক্ষমা চেয়ে পার পেলেন ময়মনসিংহের ডেপুটি জেলার

হাইকোর্টের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে আদালত অবমাননার অভিযোগ থেকে অব্যাহতি পেলেন ময়মনসিংহের ডেপুটি জেলার অলিভা শারমিন। তবে তাকে ভবিষ্যতের জন্য সতর্ক করে দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ তাকে অভিযোগ থেকে অব্যাহতির আদেশ দেন। গতকাল বুধবার স্বশরীরে হাজির হয়ে ক্ষমার আবেদন করেছিলেন ময়মনসিংহের ডেপুটি জেলার অলিভা শারমিন। এসময় আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিএম আব্দুর রাফেল। 

সাহেদ নামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি হাইকোর্টে জামিন আবেদন করেন। ওই আসামি কতদিন কারাগারে আছে, সে তথ্য কারাগার থেকে জেনে আদালতকে জানাতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিএম আব্দুর রাফেলকে বলা হয়।

হাইকোর্টের এ আদেশে গত ২৯ সেপ্টেম্বর ময়মনসিংহ কারাগারে যোগাযোগ করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল। কিন্তু ডেপুটি জেলার অলিভা শারমিন তাকে তথ্য দিতে রাজি হননি। বিষয়টি আদালতকে অবহিত করার পর হাইকোর্ট ওই ডেপুটি জেলারের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করতে বলেন। সে অনুসারে আবেদন করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিএম আব্দুর রাফেল।

এ আবেদনের ওপর শুনানি শেষে হাইকোর্ট অলিভা শারমিনের বিরুদ্ধে রুল জারি করেন এবং হাজির হয়ে তাকে ব্যাখ্যা দিতে নির্দেশ দেন। এ আদেশে গতকাল আদালতে হাজির হন অলিভা শারমিন। 

মন্তব্য



সাতদিনের সেরা