kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

আগাম জামিন আবেদন করলেন নিক্সন চৌধুরী

অনলাইন ডেস্ক   

১৮ অক্টোবর, ২০২০ ১৩:০০ | পড়া যাবে ২ মিনিটে



আগাম জামিন আবেদন করলেন নিক্সন চৌধুরী

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নির্বাচন কমিশনের করা মামলায় হাইকোর্টে আগাম জামিন আবেদন করেছেন ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরী।

হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আজ রবিবার (১৮ অক্টোবর) এই আবেদন করা হয়। পরে হাইকোর্টের বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ার কাজলের বেঞ্চ এ বিষয়ে শুনানির জন্য আগামী মঙ্গলবার (২০ অক্টোবর) দিন ধার্য করেন।

আদালতে নিক্সন চৌধুরীর পক্ষে শুনানি করেন আইনজীবী ড. শাহদীন মালিক।

গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে বিজয়ী হন আওয়ামী লীগ প্রার্থী কাউসার হোসেন। তিনি সাবেক এমপি ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহর অনুগত ছিলেন। কিন্তু নির্বাচনের সপ্তাহ দুয়েক আগে কাউসার সাবেক এমপি জাফর উল্যাহর পক্ষ ছেড়ে বর্তমান এমপি নিক্সন চৌধুরীর পক্ষে যোগ দেন।

উপ-নির্বাচনের দিন কাউসার সমর্থক কয়েকজন জাল ভোট দিতে গেলে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট তাতে বাধা দেন। ওই  ঘটনাকে কেন্দ্র করে এমপি নিক্সন চৌধুরী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানাকে ফোন করে গালাগাল করেন। পরে রাতে ফল ঘোষণার পর জেলা প্রশাসককে নিয়েও বাজে মন্তব্য করেন এমপি নিক্সন। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগে গত বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ফরিদপুরের চরভদ্রাসন থানায় নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করে নির্বাচন কমিশন।

ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন-এই তিন উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৪ সংসদীয় আসন। ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে আওয়ামী লীগ প্রার্থীকে হারিয়ে নিক্সন চৌধুরী সংসদ সদস্য নির্বাচিত হন। ওই দুইবার এ আসনে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহ।

মন্তব্য



সাতদিনের সেরা