kalerkantho

শুক্রবার । ১২ অগ্রহায়ণ ১৪২৭। ২৭ নভেম্বর ২০২০। ১১ রবিউস সানি ১৪৪২

শিশু হত্যা ও পাশবিকতা রোধে দ্রুত বিচার দাবি খেলাঘরের

নিজস্ব প্রতিবেদক   

১৭ অক্টোবর, ২০২০ ১৭:০৪ | পড়া যাবে ২ মিনিটে



শিশু হত্যা ও পাশবিকতা রোধে দ্রুত বিচার দাবি খেলাঘরের

দেশব্যাপী অব্যাহত শিশু হত্যা ও নির্যাতনসহ পাশবিকতা রোধে দোষীদের দ্রুত বিচারের দাবি জানিয়েছে জাতীয় শিশু কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসর। সংগঠনের পক্ষ থেকে শিশু হত্যা ও নির্যাতন বন্ধে সম্মিলিত প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানানো হয়েছে।

আজ শনিবার জাতীয় প্রেসকাবের সামনে খেলাঘর আয়োজিত মানববন্ধন কর্মসূচী থেকে এ আহ্বান জানানো হয়। কেন্দ্রীয় খেলাঘরের প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা শফিকুর রহমান শহিদের সভাপতিত্বে কর্মসূচীতে বক্তৃতা করেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক প্রণয় সাহা, সহ-সাধারণ সম্পাদক সুনীল সরকার, হান্নান চৌধুরী, সাহাবুল ইসলাম বাবু, সাংবাদিক রাজন ভট্টাচার্য, আসমা আব্বাসি উর্মি, আশরাফ খোকন প্রমুখ।  

কর্মসূচীতে দেশব্যাপী তীব্র প্রতিবাদ ও নতুন করে আইন সংশোধনের পরও একের পর এক নারী ও শিশু নির্যাতনের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে খেলাঘর নেতৃবৃন্দ বলেন, অনেক দেশ মৃত্যুদণ্ডের বিরোধীতা করলেও এসব অপরাধ দমনে কঠোর আইনের বিকল্প নেই। পাশাপাশি শিশুদের ওপর জঘন্যতম অপরাধ দমনে সামাজিকভাবে তীব্র প্রতিরোধ গড়ে তুলতে হবে। পাড়ায় পাড়ায় জেগে ওঠতে হবে অভিভাবকদের।

বক্তারা বলেন, শিশুদের জন্য নিরাপদ পরিবেশ নিশ্চিত করা রাষ্ট্রের যেমন দায়িত্ব রয়েছে, তেমনি রাষ্ট্রের নাগরিক হিসেবে আমরা কেউ দায় এড়াতে পারি না। আমাদের উচিৎ শিশুদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে সুন্দর ও নিরাপদ শৈশব নিশ্চিত করা। শিশুদের বেড়ে ওঠার পরিবেশ যদি আতঙ্কের হয়, তাহলে তাদের বিকাশ বাঁধাগ্রস্থ হবে। ভবিষ্যতে সুন্দর জাতি গঠনে বিরূপ প্রভাব ফেলবে। বিশ্বের সঙ্গে তাল মিলাতে না পেরে নতুন প্রজন্ম পিছিয়ে পড়বে। শিশুদের নিরাপত্তার জন্য অভিভাবকদের আরো বেশি যত্নবান হওয়ার আহ্বান জানন খেলাঘর নেতৃবৃন্দ।

মন্তব্য



সাতদিনের সেরা