kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

এবার বিমানবন্দরে মিলল ৩৯ হাজার ইয়াবা

কুরিয়ারে যাচ্ছিল সৌদি আরব

নিজস্ব প্রতিবেদক   

১৭ অক্টোবর, ২০২০ ০৫:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



এবার বিমানবন্দরে মিলল ৩৯ হাজার ইয়াবা

কুরিয়ারে মিথ্যা ঘোষণার মাধ্যমে অ্যামফিটামিন পাচারের ঘটনা ধরা পড়ার এক মাসের ব্যবধানে একই পন্থায় ইয়াবা পাচার ধরা পড়েছে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। গতকাল শুক্রবার বিমানবন্দরের কাস্টমস এবং এভিয়েশন সিকিউরিটি কর্তৃপক্ষ সোয়েটারের তিনটি কার্টন থেকে ৩৮ হাজার ৯০০ পিস ইয়াবা জব্দ করে। সৌদি আরবে তৈরি পোশাকের নামে চালানটি পাচার করা হচ্ছিল। 

ঢাকা কাস্টমসের ডেপুটি কমিশনার সানোয়ারুল কবীর বলেন, ‘বাংলাদেশ থেকে সৌদি আরবে আপারিজ ইন্টারন্যাশনাল নামের একটি প্রতিষ্ঠানে পোশাক রপ্তানি করা হচ্ছিল। এসএস সিয়াম অ্যান্ড সমি এটারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠান বাংলাদেশ থেকে ৪৩৯টি কার্টনে এসব পোশাক পাঠাচ্ছিল। ৪৩৯টি কার্টনের তিনটিতে সোয়েটারের পকেটে ইয়াবার প্যাকেটগুলো পাওয়া যায়।’ 
তিনি বলেন, ‘গত বৃহস্পতিবার রাত ৯টার পর এগুলো বিমানবন্দরের গুদামে আসে। পরে এভিয়েশন সিকিউরিটি কর্তৃপক্ষের সন্দেহ হলে কাস্টমসের সহায়তায় কার্টনগুলোতে তল্লাশি চালানো হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ (ডিএনসি) বিভিন্ন সংস্থার উপস্থিতিতে কার্টন থেকে ইয়াবাগুলো বের করা হয়। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

ডিএনসির সূত্র জানায়, এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়ার পাশাপাশি পাচারকারীদের শনাক্তে তদন্ত শুরু করা হয়েছে।

এসএস সিয়াম অ্যান্ড সমি এটারপ্রাইজ নামের প্রতিষ্ঠানটির ঠিকানা দেওয়া হয়েছে খিলগাঁওয়ে। সে ঠিকানায় অভিযান চালিয়ে প্রতিষ্ঠানের অস্তিত্ব পাওয়া যায়নি। আর আমদানিকারক হিসেবে লেখা রয়েছে সৌদি আরবের অ্যাপারিজ ইন্টারন্যাশনাল ইস্ট, ঠিকানা দেওয়া হয়েছে রিয়াদের আল ওয়াজির ট্রেডিং সেন্টার।

প্রসঙ্গত, গত ৯ সেপ্টেম্বর হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো ভিলেজে সাতটি কার্টনে তল্লাশি চালিয়ে জিন্সের প্যান্টের আড়ালে ১২ কেজি ৩২০ গ্রাম অ্যামফিটামিন জব্দ করে ডিএনসি। এ ঘটনায় পাচারকারীসহ ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা