kalerkantho

সোমবার । ১০ কার্তিক ১৪২৭। ২৬ অক্টোবর ২০২০। ৮ রবিউল আউয়াল ১৪৪২

'ঢাকাকে সাজাতে পারলে সৌন্দর্য উপভোগ করতে বিদেশ যেতে হবে না'

অনলাইন ডেস্ক   

৩০ সেপ্টেম্বর, ২০২০ ২০:৩১ | পড়া যাবে ২ মিনিটে



'ঢাকাকে সাজাতে পারলে সৌন্দর্য উপভোগ করতে বিদেশ যেতে হবে না'

রাজধানী ঢাকাসহ দেশের সকল নগর-মহানগরীকে অপরিষ্কার ও অপরিচ্ছনতার অপবাদ থেকে খুব দ্রুত বের করে আনা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি আজ বুধবার রাজধানীর গুলশান-২ এর বিচারপতি শাহাবুদ্দিন আহমদ পার্কে দেশের সকল সিটি কর্পোরেশনকে মন্ত্রণালয়ের দেওয়া ভ্যাকুয়াম টাইপ রোড সুইপার ট্রাক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান।

তাজুল ইসলাম বলেন, আমরা গত বছরের অভিজ্ঞতা কাজে লাগিয়ে এ বছর ঢাকাকে মশা মুক্ত রাখতে সক্ষম হয়েছি। আর এই মহানগরীকে অপরিষ্কার-অপরিচ্ছন্ন বলে যে অপবাদ দেওয়া হয়, তা দূর করতে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সকলে দেশপ্রেম নিয়ে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করলে অবশ্যই সফল হবো।

তিনি বলেন, ঢাকা মহানগরীকে আমরা যদি পরিকল্পনা অনুযায়ী সাজাতে পারি, পরিষ্কার-পরিচ্ছন্ন করে দৃষ্টিনন্দনভাবে গড়ে তুলতে পারি তাহলে দেশের মানুষকে সৌন্দর্য উপভোগ করার জন্য আর বিদেশ যেতে হবে না।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, রাজধানীর হাতিরঝিল থেকে উত্তরা পর্যন্ত ওয়াটার ট্রান্সপোর্ট চালু এবং লেকের দুই পাশে সাধারণ মানুষের চলাচলের ব্যবস্থা করা হবে। এজন্য একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে।

উন্নয়ন করতে গিয়ে জনজীবন যেন অতিষ্ঠ না হয় তা লক্ষ্য রাখতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, উন্নয়ন করতে রাস্তা কেটে দীর্ঘ সময় ধরে ফেলে রাখা হয়। এতে ধূলোবালি জমে পরিবেশ নষ্ট হয়। এগুলো বন্ধ করতে হবে।

সিটি কর্পোরেশনগুলোকে দেওয়া ভ্যাকুয়াম টাইপ রোড সুইপার ট্রাক শহরের অলিগলিতে প্রবেশ করতে সক্ষম উল্লেখ করে এই ট্রাকগুলোকে ঠিকমত রক্ষণা-বেক্ষণ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান তিনি।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম।

মন্তব্য



সাতদিনের সেরা