kalerkantho

রবিবার। ১৬ কার্তিক ১৪২৭ । ১ নভেম্বর ২০২০। ১৪ রবিউল আউয়াল ১৪৪২

শিক্ষার মানোন্নয়নে রাজধানীর চার স্কুলে উপকরণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক    

২৮ সেপ্টেম্বর, ২০২০ ১২:০৩ | পড়া যাবে ২ মিনিটে



শিক্ষার মানোন্নয়নে রাজধানীর চার স্কুলে উপকরণ বিতরণ

শিক্ষার মানোন্নয়নে রাজধানীর চারটি স্কুলে শিক্ষা উপকরণ বিতরণ করেছে দাতা সংস্থা গুড নেইবারস্ বাংলাদেশ।

স্যামসাং সিঅ্যান্ডটি'র সহযোগিতায় মিরপুরের বঙ্গবন্ধু বিদ্যা নিকেতন, গুড নেইবারস্ মিরপুর স্কুল, ইসলামিয়া হাই স্কুল ও সুলতান মোল্লা আদর্শ উচ্চ বিদ্যালয়ে এসব উপকরণ বিতরণ করা হয়।

আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। করোনা পরিস্থিতির মধ্যে সামাজিক দূরত্ব নিশ্চিত করে ও স্বাস্থ্যবিধি মেনে এই উপকরণ বিতরণ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বঙ্গবন্ধু বিদ্যা নিকেতন পরিচালনা কমিটির সভাপতি মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন থানা শিক্ষা কর্মকর্তা ফারজানা শারমিন এবং গুড নেইবারস'র পরিচালক (প্রোগ্রাম সাপোর্ট ডিপার্টমেন্ট) আনন্দ কুমার দাস, আরবান সিডিপি ম্যানেজার ফ্রান্সিস শ্যামল বিশ্বাস ও কমিউনিকেশন টিম প্রজেক্ট ডেভেলপমেন্ট ইউনিটের ম্যানেজার রিমো রনি হালদার।

স্যামসাং সিঅ্যান্ডটি স্যামসাং ভিলেজ প্রজেক্টের কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে স্কুলের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত ও  শিক্ষা কার্যক্রমে ইতিবাচক পরিবর্তন আসবে বলে আশা প্রকাশ করেন বক্তারা। তাঁরা বলেন, বিশেষ করে শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রম বাড়বে। শিশুবান্ধব শিক্ষার পরিবেশ সৃষ্টি  হবে। এসব শিক্ষা উপকরণের সঠিক ব্যবহার নিশ্চিত করতে শিক্ষকদের দৃষ্টি আকর্ষণ করেন তাঁরা।

অনুষ্ঠানে উপস্থিত স্কুল পরিচালনা কমিটি ও শিক্ষকদের পক্ষ থেকে শিক্ষার মনোন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেওয়া হয়।

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের জন্য সরকারের পাশাপাশি ১১টি জেলায় ১৭টি প্রজেক্টের মাধ্যমে শিশু উন্নয়ন, যুব উন্নয়ন, নারী উন্নয়ন, অ্যাডভোকেসিসহ দুর্যোগ ব্যবস্থাপনা নিয়ে কাজ করছে গুড নেইবারস।

সংস্থাটি ১৯৯৬ সালের ১৮ আগষ্ট বাংলাদেশ কার্যক্রম শুরু করে। সার্বজনীন প্রাথমিক শিক্ষা অবদানের জন্য ২০০৭ সালে এমডিজি অ্যাওয়ার্ডসহ একাধিক সম্মাননা পেয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা