kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

দেশে করোনায় সুস্থতা ২ লাখ ৭০ হাজার ছাড়াল

অনলাইন ডেস্ক   

২৭ সেপ্টেম্বর, ২০২০ ১৯:৩৭ | পড়া যাবে ৩ মিনিটে



দেশে করোনায় সুস্থতা ২ লাখ ৭০ হাজার ছাড়াল

দেশে করোনাভাইরাস শনাক্তের ২০৪তম দিনে এই ভাইরাস থেকে সুস্থ মানুষের সংখ্যা ২ লাখ ৭০ হাজার ছাড়িয়েছে। করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৭০ হাজার ৪৯১ জন। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৭১৪ জন।

আজ রবিবার শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৩১ শতাংশ। আগের দিন এই হার ছিল ৭৫ দশমিক ১০ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ২১ শতাংশ বেশি।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৬৮৫ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ২৭৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১৬৯ জন বেশি শনাক্ত হয়েছে। গতকাল ১০ হাজার ৭৬৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ১০৬ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৯৩ শতাংশ। আগের দিন এ হার ছিল ১০ দশমিক ২৭ শতাংশ। আগের দিনের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ৬৬ শতাংশ বেশি।

দেশে এ পর্যন্ত মোট ১৯ লাখ ৯ হাজার ৪৬০ জনের নমুনা পরীক্ষায় ৩ লাখ ৫৯ হাজার ১৪৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৮১ শতাংশ। গতকাল এই হার ছিল ১৮ দশমিক ৮৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩২ জন মৃত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ৩ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল মৃত্যুবরণ করেছেন ৩৬ জন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৫ হাজার ১৬১ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গতকালও মৃত্যুর হার ছিল ১ দশমিক ৪৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ২৬১ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১০ হাজার ৬৮০ জনের। গতকালের চেয়ে আজ ৪১৯টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ২০৫টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১০ হাজার ৬৮৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১০ হাজার ৭৬৫ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৮০টি কম নমুনা পরীক্ষা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা